শেয়ারট্রিপ : অনলাইনে তারিখ পরিবর্তন ও রিফান্ড সেবা চালু

আগের সংবাদ

চিকিৎসা ব্যয়ে পিষ্ট রোগীরা : চিকিৎসায় রোগীর নিজস্ব ব্যয় প্রায় ৭০ শতাংশ, সবচেয়ে বেশি ব্যয় ওষুধ কিনতে- ৬৫ শতাংশ

পরের সংবাদ

এশিয়ান আর্চারিতে ষষ্ঠ স্থানে দিয়া সিদ্দিকী

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চাইনিজ তাইপেতে গতকাল এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টের স্টে ওয়ানের কোয়ালিফিকেশন রাউন্ডে আর্চারির বিভিন্ন ইভেন্টে বাংলাদেশের মোট ৬ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। জার্মান কোচ মার্টিন ফ্রেডরিকের নেতৃত্বে তারা টুর্নামেন্টের র‌্যাঙ্কিং তালিকায় স্থান করে নিয়ে বাংলাদেশের নাম উজ্জ্বল করেছেন। লাল-সবুজের প্রতিনিধিত্ব করা মেয়েদের মধ্যে সবচেয়ে ভালো করেন দিয়া সিদ্দিকী। তিনি রিকার্ভ ডিভিশনের মহিলা সেকশনে ৬ষ্ঠ স্থান অর্জন করেন। আর পুরুষ সেকশনে ৪র্থ স্থান অর্জন করেন মোহাম্মদ হাকিম আহমেদ।
বাংলাদেশের শীর্ষ তিরন্দাজ রোমান সানাকে রেখেই গত ১৩ মার্চ চাইনিজ তাইপেতে যায় বাংলাদেশের আর্চাররা। গতকাল টুর্নামেন্টের কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ ডিভিশনের মহিলা সেকশনে ৭০ মিটার দূরত্বে লড়তে নামেন দিয়া সিদ্দিকী। সেখানে তিনি ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে তিনি ৬১৩ স্কোর করে ৬ষ্ঠ হন। রিকার্ভ মহিলা একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় দিয়া সিদ্দিকী বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হন। একই দূরত্বে পুরুষ সেকশনে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৫৪ স্কোর করে ৪র্থ স্থান দখল করেন।
মো. সাগর ইসলাম ৬৩৬ স্কোর করে ১৭তম ও রাম কৃষ্ণ সাহা ৬৩৪ স্কোর করে ১৯তম স্থান অর্জন করেন। ১/১৬ খেলায় উন্নীত হওয়ায় মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল থাইল্যান্ডের ‘থামওং উইথায়ার বিপক্ষে এবং মো. সাগর ইসলাম অস্ট্রেলিয়ার ‘স্মিথ অ্যালেক্সের বিপক্ষে প্রতিদ্ব›িদ্বতা করবেন।
কম্পাউন্ড ডিভিশনের মহিলা সেকশনে ৫০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুড়েন শ্যামলী রায়। এতে তিনি ৭২০ স্কোরের মধ্যে ৬৬২ স্কোর সংগ্রহ করে ৯ম হন। কম্পাউন্ড ডিভিশনে পুরুষ সেকশনে একই ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে মোহাম্মদ আশিকুজ্জামান ৬৮০ স্কোর করে ১৩তম হন। কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের ১/১৬ খেলায় শ্যামলী রায় চাইনিজ তাইপেরচেন ফ্যাং ইয়ের বিপক্ষে প্রতিদ্ব›িদ্বতা করবেন। কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টে মোহাম্মদ আশিকুজ্জামান ১/২৪ খেলায় বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হন। ১/১৬ খেলায় মোহাম্মদ আশিকুজ্জামান কাজাখস্তানের ‘মির্জামেটভ বুনিওডের বিপক্ষে প্রতিদ্ব›িদ্বতা করবেন।
রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ ১৯২৪ স্কোর করে ৪র্থ স্থান অর্জন করে। ইলিমিনেশন রাউন্ডের ১/৮ খেলায় বাংলাদেশ ম্যাকাও চায়নার বিপক্ষে লড়াই করবে। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশের হয়ে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী দলীয় ১২৬৭ স্কোর করে ৩য় হয়। প্রি-কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ বাই পেয়ে কোয়ার্টার ফাইনাল খেলায় উন্নীত হয়। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশের মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্যামলী রায় ১৩৪২ স্কোর করে ৬ষ্ঠ হয়। এই ইভেন্টেও বাংলাদেশ বাই পেয়ে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ থাইল্যান্ডের বিপক্ষে প্রতিদ্ব›িদ্বতা করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়