শেয়ারট্রিপ : অনলাইনে তারিখ পরিবর্তন ও রিফান্ড সেবা চালু

আগের সংবাদ

চিকিৎসা ব্যয়ে পিষ্ট রোগীরা : চিকিৎসায় রোগীর নিজস্ব ব্যয় প্রায় ৭০ শতাংশ, সবচেয়ে বেশি ব্যয় ওষুধ কিনতে- ৬৫ শতাংশ

পরের সংবাদ

অভিষেকের অপেক্ষা বাড়ল জাকিরের : আইরিশ বধে সিলেটে টাইগাররা

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়াডে সিরিজ খেলতে গতকাল সিলেটে পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল। দলের অধিকাংশ ক্রিকেটার সিলেটে পা রাখলেও সঙ্গে ছিলেন না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। আলাদাভাবে দলের সঙ্গে যোগ দেন তামিম। অন্যদিকে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন জাকির হাসান। অনুশীলনের সময় বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান এই ব্যাটার। জাকিরের স্থলে দলে ডাক পেয়েছেন ৮ বছর পর ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা রনি তালুকদার।
সিলেটে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমন ম্যাচ অনুষ্ঠিত হবে আগামীকাল (১৮ মার্চ) দুপুর ২টায় । এরপর ২০ ও ২৩ মার্চ সিলেটেই অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ। তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজকে সামনে রেখে টিকেটের মূল্য তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সর্বনি¤œ ২০০ টাকায় পাওয়া যাবে ম্যাচের টিকেট। মোট পাঁচ ক্যাটাগরিতে বিক্রি হওয়া টিকেটের সর্বোচ্চ মূল্য ১৫০০ টাকা। গ্র্যান্ড স্ট্যান্ড ১৫০০ টাকার পর ক্লাব হাউজ ৫০০ টাকা। এরপর ইস্টার্ন স্ট্যান্ড ৩০০ টাকা, ওয়েস্টার্ন স্ট্যান্ড ২০০ টাকা ও গ্রিন হিল এরিয়া ২০০ টাকা। টিকেট পাওয়া যাবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের মেইন গেইট সংলগ্ন টিকেট বুথ ও সিলেট জেলা স্টেডিয়াম টিকেট কাউন্টারে। আজ ও আগামীকাল খেলা শুরুর আগ পর্যন্ত চলবে টিকেট বিক্রি। এছাড়া অনলাইনে বিসিবির ওয়েবসাইট থেকেও পাওয়া যাবে ম্যাচের টিকেট।
আইরিশ বধে গতকাল সকাল এগারোটার ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে টাইগাররা। এরপর সিলেটে পৌঁছে হোটেলে অবস্থান করে মিরাজ-শান্তরা। বিমানবন্দর ত্যাগ করার সময় বেশ হাসিখুশি অবস্থায় দেখা যায় নাজমুল হোসেন শান্ত, তাসকিন আহমেদদের। একই গাড়িতে করে বিমানবন্দরে আসেন মেহেদী মিরাজ, মুস্তাফিজুর রহমান এবং শান্ত। অনূর্ধ্ব-১৯ দল থেকেই একসঙ্গে খেলছেন এই তিন তারকা। আগে থেকেই সিলেটে অবস্থান করছিলেন জাকির হাসান, ইয়াসির আলি রাব্বি, নাসুম আহমেদ, শরিফুল ইসলামরা। সাকিব ঠিক কখন দলের সঙ্গে যোগ দেবেন তো জানা যায়নি।
তবে গতকাল সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলনের সময় চোট পান ব্যাটার জাকির হাসান। যে কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যান তিনি। এই ব্যাটারের দলে ফিরতে তিন সপ্তাহের মতো লাগবে। আগামী মাসে টেস্ট সিরিজে দলে ফিরতে পারেন তিনি। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন জাকির। এখন পর্যন্ত প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। ক্যারিয়ারে দুটি টেস্টের সঙ্গে একটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন এ ব্যাটসম্যান। এখন ওয়ানডেতে অভিষেক হতে আরো অপেক্ষা করতে হবে এই ব্যাটারের। কদিন আগেই হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ড ও ফাইনাল ম্যাচ খেলতে পারেননি জাকির। সেই চোট থেকেই সুস্থ হয়ে গত পরশু আয়ারল্যান্ডের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে প্রস্তুতি ম্যাচ খেলেছিলেন এই ব্যাটার। জাকির ইনজুরিতে পড়লেও জ্বড়ে আক্রান্ত হয়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এখনো পুরোপুরি সুস্থ না হলেও ওয়ানডে সিরিজের আগেই এই ব্যাটার সুস্থ হবেন বলে জানিয়েছে বিসিবি সূত্র।
এর আগে ১২ মার্চ সকাল সাড়ে ৮টায় এমিরেটসের ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরনের পর পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী সিলেটে পৌঁছায় আইরিশরা। সিলেটে ওয়ানডে খেলে আইরিশরা চলে যাবে চট্টগ্রামে, বন্দর নগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে। এরপর ৪ এপ্রিল থেকে ঢাকার শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ আর আয়ারল্যান্ডের একমাত্র টেস্ট।
বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ঘরের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করে ফুরফুরে মেজাজে বাংলাদেশ।
এবার তাদের মিশন আইরিশ বধ। তবে আইরিশদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হেরে যায় বিসিবি একাদশ। সিরিজের প্রথম ম্যাচকে সামনে রেখে গত পরশু আয়ারল্যান্ডের মূল একাদশের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ। ম্যাচটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ৭৮ রানের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক দলটি। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন বিসিবি একাদশের অধিনায়ক ইয়াসির আলী রাব্বী। টস হেরে ব্যাট করতে নেমে আইরিশরা কার্টিস ক্যাম্ফার এবং পল স্টার্লিংয়ের ফিফটিতে ৪০ ওভারে ২৫৫ রানের সংগ্রহ গড়ে। এর মধ্যে বৃষ্টি শুরু হওয়ায় খেলায় বিরতি দেয়া হয়। বৃষ্টি বাধার কারণে পরবর্তীতে ডিএলএস মেথড অনুযায়ী ৪০ ওভার শেষে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ২৫৯ রানে। আইরিশদের দেয়া ২৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালোভাবে শুরু করে বিসিবি একাদশ। দলীয় ৩৫ রানে ওপেনার জাকির সাজঘরে ফিরে যান। দলীয় ৭৯ রানের সময় বিদায় নেন রোহান। চারে নামা শাহাদাত হোসেন দিপু ৬ বলে মাত্র ২ রান করে বিদায় নেন। অপরপ্রান্তে থাকা সৌম্য সরকার ৪৬ বলে ৪৮ রান নিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। ৯ বল খেলে ৩ রান করেন ইয়াসির আলী রাব্বী। দলীয় ১০০ রান করার আগেই ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ। দলীয় ১৪০ রানে আকবর ফিরলে আরো চাপে পড়ে বিসিবি একাদশ। পরবর্তীতে ব্যক্তিগত ৩৬ রানে শামীম আউট হলে আর কেউই ম্যাচটি টানতে পারেনি। ফলে ১৮১ রানেই থামে বিসিবি একাদশের ইনিংস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়