ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

৪৫তম বিসিএস : প্রতিবন্ধী প্রার্থীদের জন্য শ্রæতিলেখক নিয়োগ

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

‘৪৫তম বি.সি.এস. ২০২২’ এর প্রিলিমিনারি টেস্টে যে সব প্রতিবন্ধী প্রার্থীর শ্রæতিলেখক প্রয়োজন তাদের চাহিদা অনুযায়ী বাংলাদেশ সরকারি কর্ম কমিশন হতে শ্রæতিলেখক নিয়োগ করা হবে। শ্রæতিলেখকের চাহিদা জানিয়ে সংশ্লিষ্ট প্রতিবন্ধী প্রার্থীদের আগামী ৩০ মার্চের মধ্যে অফিস চলাকালীন সময়ে পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার), বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা বরাবর আবেদন করার জন্য অনুরোধ করা হয়েছে। আবেদনপত্রের সঙ্গে নি¤œলিখিত কাগজপত্র জমা দিতে হবে:
অনলাইন আবেদনপত্র (ইচঝঈ ঋড়ৎস-১); প্রবেশপত্র; প্রার্থীর ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি (অনধিক ৩ মাস পূর্বে তোলা); প্রতিবন্ধিতার স্বপক্ষে সমাজসেবা অধিদপ্তর থেকে প্রদত্ত সনদের সত্যায়িত কপি; সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র।
উল্লেখ্য, সিভিল সার্জন সংশ্লিষ্ট প্রতিবন্ধিতার বিষয়ে বিশেষায়িত চিকিৎসকের সহায়তায় (যেমন : দৃষ্টি প্রতিবন্ধিতার ক্ষেত্রে চক্ষু চিকিৎসক, শ্রবণ প্রতিবন্ধীর ক্ষেত্রে ইএনটি বিশেষজ্ঞ, বুদ্ধিপ্রতীবন্ধর জন্য নিউরোলজিস্ট) বা নিজ দায়িত্বে প্রতিবন্ধী প্রার্থীকে পরীক্ষা করে প্রতিবন্ধিতার স্বপক্ষে প্রত্যয়নপত্র প্রদান করবেন।
উল্লেখ্য, নির্ধারিত তারিখের মধ্যে (৩০ মার্চ) চাহিদা উল্লেখ করে আবেদন না করলে শ্রæতিলেখক নিয়োগ করা হবে না। শ্রæতিলেখকের জন্য আবেদনকারীকে কেবল বাংলাদেশ সরকারি কর্ম কমিশন হতে অনুমোদিত শ্রæতিলেখকের সহায়তায় পরীক্ষায় অংশ নিতে হবে। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়