ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

হজের বিমান ভাড়া কমানোর সুপারিশ

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আসন্ন হজের ব্যয় বেড়ে যাওয়ায় হজ যাত্রীদের বিমান ভাড়া এক লাখ সাতানব্বই হাজার সাতশ সাতানব্বই টাকা থেকে কমিয়ে এক লাখ পঞ্চাশ হাজার টাকা নির্ধারণের সুপারিশ করেছে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। গতকাল বুধবার সংসদীয় স্থায়ী কমিটির ১৬তম বৈঠকে এই সুপারিশ করা হয়।
সভাপতি মো. হাফেজ রুহুল আমীন মাদানীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন কমিটির সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী, জিন্নাতুল বাকিয়া, মোসা. তাহমিনা বেগম ও রতœা আহমেদ।
বৈঠকে হজ যাত্রীদের চিকিৎসার জন্য যে মেডিকেল টিম পাঠানো হয় সেখানে হার্ট, এজমা ও ডায়াবেটিস রোগে বিশেষজ্ঞ ডাক্তারদের অন্তর্ভুক্তির সুপারিশও করেছে কমিটি।
এছাড়া কমিটি হজ যাত্রীদের সহায়তার জন্য সৌদি আরবের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের অন্তর্ভুক্তির কাজ দ্রুত শেষ করার তাগিদ দিয়েছে। কমিটির ১৫তম বৈঠকে নেয়া সিদ্ধান্তগুলো বাস্তবায়ন অগ্রগতি এবং আসন্ন হজ ২০২৩-এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।
এ সময় ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়