ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

সীতাকুণ্ডে বিস্ফোরণ : সীমা অক্সিজেনের পরিচালক এক দিনের রিমান্ডে

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণে হতাহতের মামলায় প্রতিষ্ঠানটির পরিচালক পারভেজ উদ্দিনকে গ্রেপ্তার করেছে শিল্প পুলিশ। গতকাল বুধবার চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমীর আদালতে গ্রেপ্তার পারভেজ উদ্দিনকে হাজির করে ৭ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করা হয়। আদালত শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে মঙ্গলবার রাতে নগরীর জিইসি মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শিল্প পুলিশ জানায়, বিস্ফোরণে নিহত এক শ্রমিকের স্ত্রীর দায়ের করা মামলায় এজাহারনামীয় ১৬ আসামির মধ্যে তিনি মামলার দুই নম্বর আসামি।
মামলার তদন্ত কর্মকর্তা শিল্প পুলিশের পরিদর্শক মো. শামসুদ্দিন বলেন, সীতাকুণ্ডে বিস্ফোরণের মামলায় সীমা অক্সিজেন লিমিটেডের পরিচালক পারভেজ উদ্দিনকে ৭ দিনের রিমান্ডে নিতে আদালতে আবেদন করা হয়। আদালত শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে মঙ্গলবার বিকালে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কাছে এই ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসান তদন্ত প্রতিবেদন জমা দেন। তদন্ত কমিটির প্রধান রাকিব হাসান বলেন, এই অক্সিজেন প্ল্যান্টের বিস্ফোরণের ঘটনায় কর্তৃপক্ষের গাফিলতি এবং কিছু অনিয়ম হয়েছে। তদন্ত প্রতিবেদনে ৯টি সুপারিশ করা হয়েছে বলে জানান তিনি।
গত ৪ মার্চ বিকালে সীতাকুণ্ডের সীমা অক্সিজেন প্ল্যান্টে ভয়াবহ বিস্ফোরণে ৭ জনের মৃত্যু হয়, আহত হন আরো ২৫ জন। বিস্ফোরণের ঘটনায় গত ৬ মার্চ দায়িত্বে অবহেলার অভিযোগে অক্সিজেন কারখানাটির মালিক তিন ভাইসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়