ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে স্বেচ্ছাসেবক হত্যা

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : কক্সবাজারের উখিয়ার ৮ নম্বর ক্যাম্পে গুলি করে আব্দুর রশিদ নামে এক রোহিঙ্গা স্বেচ্ছাসেবককে হত্যা করা হয়েছে। গতকাল বুধবার সকালে এ ঘটনা ঘটে।
নিহত রশিদ উখিয়ার কুতুপালং ক্যাম্প ৮/ওয়েস্টের আবুল বশরের ছেলে। তিনি স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতেন। ১৪ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুনুর রশিদ বলেন, সকাল ৮টার দিকে ক্যাম্পে সন্ত্রাসীরা স্বেচ্ছাসেবক রশিদকে গুলি করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত বলে জানান।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে উখিয়া থানার ওসি শেখ মো. আলী জানান, এনজিও অফিসে রাতে ডিউটি করে তার নিজ শেডে যাওয়ার সময় মোহাম্মদ রশিদকে সন্ত্রাসীরা ঘটনাস্থলে নিয়ে যায়। পরে তাকে গুলি করে মৃত্যু নিশ্চিত হয়ে মরদেহ ফেলে রেখে চলে যায়।
পরে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে নেয়া হয়েছে বলে জানান তিনি। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান এ কর্মকর্তা।
এদিকে এ ঘটনার দুই ঘণ্টা পর সকাল ১০টার দিকে মিয়ানমারের ১৭ সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশে পৌঁছান। প্রতিনিধি দল মিয়ানমারে ফিরে যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের তালিকা যাচাই-বাছাই করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়