ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

বিসিবি একাদশকে হারাল আইরিশরা

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দীর্ঘ অপেক্ষার পর বাংলাদেশ বনাম আয়ারল্যান্ডের ওয়ানডে সিরিজ দিয়ে পুনরায় আন্তর্জাতিক ম্যাচ শুরু হতে চলেছে আগামী ১৮ মার্চ। সিরিজের প্রথম ম্যাচকে সামনে রেখে আয়ারল্যান্ডের মূল একাদশের বিপক্ষে গতকাল মাঠে নামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ। ম্যাচটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ৭৮ রানের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক দলটি।
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত জানান বিসিবি একাদশের অধিনায়ক ইয়াসির আলী রাব্বী। টস হেরে ব্যাট করতে নামা আইরিশরা কুর্তিস ক্যাম্ফার এবং পল স্টার্লিংয়ের ফিফটিতে ৪০ ওভারে ২৫৫ রানের সংগ্রহ গড়ে। এর মধ্যে বৃষ্টি শুরু হওয়ায় খেলায় বিরতি দেয়া হয়। বৃষ্টি বাধার কারণে পরবর্তীতে ডিএলএস মেথড অনুযায়ী ৪০ ওভার শেষে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ২৫৯ রানে।
আইরিশদের দেয়া ২৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালোভাবে শুরু করে বিসিবি একাদশ। অবস্থান শক্ত করে লক্ষ্যের দিকে এগিয়ে যেতে থাকে বিসিবি একাদশের ওপেনার জাকির হাসান এবং সৌম্য সরকার। পিচে অবস্থান শক্ত করে ব্যাট চালানোর সময় দলীয় ৩৫ রানে গ্রাহাম হিউমের বলে ১৮ রান করে সাজঘরে ফিরে যান ওপেনার জাকির। আরেকদিকে উইকটে সামলে খেলে চলছিলেন সৌম্য।
আশফাক আহমেদ রোহানকে পিচের অন্য প্রান্তে রেখে রান ভালো গতিতেই এগিয়ে নিচ্ছিলেন। সুযোগ পেলে কাজে লাগাচ্ছিলেন রোহানও। তবে দলীয় ৭৯ রানের সময় অ্যান্ডি ম্যাকব্রিনের বলে ক্যাচ তুলে বিদায় নেন তিনি। মাঠ ছাড়ার আগে দলের স্কোরবোর্ডে তিনি ২১ বলে ১৮ রান যোগ করেন। তার বিদায়ের পর খারাপ সময় শুরু হয় বিসিবি একাদশের। ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে স্বাগতিক দলটি। চারে নামা শাহাদাত হোসেন দিপু ৬ বলে মাত্র ২ রান করে বিদায় নেন। অপরপ্রান্তে থাকা সৌম্য সরকার তখনো ব্যাট হাতে দলকে ভালো কিছু দেয়ার অপেক্ষা করছিলেন। তবে ৪৬ বলে ৪৮ রান নিয়ে ফিরে যেতে হয় তাকেও। পরের ওভারেই ৯ বল খেলে ৩ রান করা ইয়াসির আলী রাব্বী সাজঘরের পথ ধরেন। দলীয় ১০০ রান করার আগেই ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ। এমন পরিস্থিতিতে দলের হাল ধরেন দুই ব্যাটার আকবর আলী এবং শামীম পাটোয়ারী। তবে দলীয় ১৪০ রানে আকবর ফিরলে আরো চাপে পড়ে বিসিবি একাদশ। পরবর্তীতে ব্যক্তিগত ৩৬ রানে শামীম আউট হলে আর কেউই ম্যাচটি টানতে পারেনি। ফলে ১৮১ রানেই থামে বিসিবি একাদশের ইনিংস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়