ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

ফেনীতে এক্সিম ব্যাংকের স্কুল ব্যাংকিং কনফারেন্স

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের আর্থিক অন্তর্ভুক্তি কর্মসূচির আওতায় ফেনীতে ‘স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০২৩’ অনুষ্ঠিত হয়েছে।
গত (১৪ মার্চ ফেনীর গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে অনুষ্ঠিত এই কনফারেন্সে লিড ব্যাংক হিসেবে নেতৃত্ব দেয় এক্সিম ব্যাংক এবং ফেনীর সকল তফসিলি ব্যাংক অংশগ্রহণ করে। কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এ.বি.এম জহুরুল হুদা এবং সভাপতিত্ব করেন সোনালী ব্যাংক লিমিটেড এর ফেনী জেলা প্রিন্সিপাল অফিসের প্রধান ও ডেপুটি জেনারেল ম্যানেজার মো. হারুন-অর-রশীদ।
কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের যুগ্ম পরিচালক পিনাকী রঞ্জন সরকার, বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের যুগ্ম পরিচালক মো. আব্দুল আহাদ, জেলা শিক্ষা অফিসের প্রতিনিধি কামরুন নাহার, লিড ব্যাংকের পক্ষে এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. হুমায়ূন কবীর। এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের উপপরিচালক রোকসানা আহমেদ এবং এক্সিম ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও করপোরেট অ্যাফেয়ার্স এন্ড ব্র্যান্ডিং ডিভিশন এবং ফিন্যানশিয়াল ইনক্লুশন ডিভিশনের প্রধান সঞ্জিব চ্যাটার্জি।
প্রধান অতিথির বক্তব্যে এ.বি.এম জহুরুল হুদা বলেন সঞ্চয়মুখী শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ। তিনি ব্যাংকিং ব্যবস্থার অধীনে সঞ্চয়ের মাধ্যমে দেশের উন্নয়নে অংশ নেয়ার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।
কনফারেন্সের শুরুতে একটি র‌্যালি অনুষ্ঠান স্থল থেকে শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণের পর বেলুন উড়িয়ে এবং জাতীয় সংগীতের মাধ্যমে কনফারেন্সের উদ্বোধন করা হয়।
এছাড়াও কনফারেন্সে আর্থিক শিক্ষাবিষয়ক নাটিকা প্রদর্শন, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়