ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

প্রশ্ন ফখরুলের : এ কোন দেশ কোথায় নিয়ে এলাম

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘বর্তমান পরিস্থিতি’ দেখে বাংলাদেশকে চিনতে না পারার কথা জানিয়েছেন বিএনপি মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ‘দেশ কোথায় এসে ঠেকেছে’- বিস্ময়ভরা কণ্ঠে এ প্রশ্ন রেখেছেন তিনি। সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির নির্বাচনে ভোট কারচুপি হয়েছে- এমন অভিযোগ এনে এই প্রশ্ন রাখেন বিএনপি নেতা। ক্ষমতাসীনদের ‘প্যাথলজিক্যাল চোর’ বলে আখ্যা দেন।
গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের লেখা ‘আমার রাজনীতির রোজনামচা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনন্য প্রকাশনী থেকে প্রকাশিত হওয়া ৪১৬ পৃষ্ঠার এই বইয়ের দাম ধরা হয়েছে ৮০০ টাকা।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার মারুফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালামসহ অনেকে উপস্থিত ছিলেন।
ফখরুল বলেন, ক্ষমতাসীনদের একমাত্র লক্ষ্য হচ্ছে চুরি। আমরা তো ভোটচোর ভোটচোর বলি। জাতীয় নির্বাচনে ভোট চুরি করে, ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট চুরি করে। এখন সুপ্রিম কোর্টে ভোট চুরি করছে। এই নির্বাচনে ‘ভুয়া ব্যালট পেপার’ ছাপিয়ে সিল মারার অভিযোগ আনেন বিএনপি নেতা। তার দাবি, সেটাকে ধরে ফেলার কারণে সেখানে গোলযোগ হয়েছে।
ড. মোশাররফ হোসেন বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ছিলাম, এখন রাজনীতিবিদ। আমাদের দেশের রাজনীতিবিদরা আসলে এত রাজনীতি নিয়ে ব্যস্ত থাকেন; ক্ষমতায় থাকলে রাষ্ট্র চালানো, বিরোধী দলে থাকলে জেল-জুলুম-নির্যাতনে পালিয়া থাকা। লেখার সময় কোথায়? তবে আমি কিছু সময় পেয়েছি জেলে থাকার সময় বেশি এই লেখালেখির কাজে ব্যবহার করেছি। আমি শুধু চেষ্টা করেছি এটা বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য। আমার দৃঢ় বিশ্বাস এটা কাজে লাগবে।
বিএনপি মহাসচিব বলেন, সরকার টাকা ছাপাচ্ছে, ব্যাংক, রিজার্ভ থেকে চুরি করছে। কোন দিকে কোনখানে বলবেন এই সরকারের সাফল্য আছে? সরকার বন্দুক, পিস্তল দিয়ে ক্ষমতায় টিকে আছে দাবি করে তিনি বলেন, মানুষ জেগে উঠেছে। তারা আন্দোলনের মধ্য দিয়েই এদের পরাজিত করবে এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়