ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

পানিসম্পদ প্রতিমন্ত্রী : হাওড়ের ফসলরক্ষা বাঁধের ৯৫ ভাগ কাজ শেষ

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : কোনো ডেডলাইন দিয়ে হাওড়ের ফসলরক্ষা বাঁধের কাজ শুরু ও শেষ করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। নির্ধারিত সময়ে ও বর্ধিত মেয়াদে কাজ শেষ করতে না পারার প্রশ্নের মুখে প্রাকৃতিক দুর্যোগকে দায়ী করেছেন প্রতিমন্ত্রী। গতকাল বুধবার দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার বরাম হাওড়ের তুফানখালি বাঁধ পরিদর্শন শেষে তিনি এ সব কথা বলেন।
তিনি বলেন, সুনামগঞ্জের হাওড়ের ফসল রক্ষা বাঁধের ৯৫ ভাগ কাজ শেষ হয়েছে। তবে শতভাগ কাজ শেষ হতে আর কতদিন সময় লাগবে সেটা নির্দিষ্টভাবে বলা যাচ্ছে না। তিনি আরো বলেন, বাংলাদেশে সব থেকে বেশি খাদ্য ফসল উৎপাদন হয় সুনামগঞ্জে। সেজন্য হাওড়ে টেকসই বাঁধ নির্মাণ করতে হবে। তাই আমরা সে প্রকল্প হাতে নিয়েছি।
মন্ত্রী বলেন, পুরো বিশ্ব আজ অর্থনেতিক মন্দার মধ্য দিয়ে যাচ্ছে। সেখান থেকে বাংলাদেশও রেহাই পায়নি। তারপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে এখনো নতুন প্রকল্প পাস হচ্ছে এবং বাংলাদেশের উন্নয়ন চলমান আছে।
এসময় উপস্থিত ছিলেন- সংরক্ষিত মহিলা সংসদ সদস্য শামীমা আক্তার খানম, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়