ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

পর্যটন প্রতিমন্ত্রী : কুয়াকাটার মাস্টার প্ল্যান সবাইকে নিয়ে তৈরি করা হবে

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, দ্রুত সময়ের মধ্যে জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তাসহ সবাইকে নিয়ে কুয়াকাটার মাস্টারপ্ল্যান তৈরি করা হবে। মাস্টারপ্ল্যান চূড়ান্ত হয়ে গেলে কুয়াকাটার উন্নয়নে পুরোদোমে কাজ শুরু হবে। আজও কুয়াকাটার সবার মতামত নেয়া হয়েছে। গতকাল বুধবার দুপুরে কুয়াকাটার একটি অভিজাত আবাসিক হোটেলে ‘মুজিব’স বাংলাদেশ : উপকূলীয় ও সমুদ্র পর্যটন সম্ভাবনা’ শীর্ষক কর্মশালায় এসব কথা বলেন তিনি।
কর্মশালায় বরিশাল বিভাগীয় কমিশনার আমিন উল আহসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন। এ সময় পটুয়াখালী জেলা প্রশাসক মো. শরিফুল হক, বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, বাংলাদেশ ট্যুর অপারেটরস এসোসিয়েশনের (টোয়াব) সভাপতি শিবলুল আজম কোরেশি, এফবিসিসিআই পরিচালক নাসির মজুমদার, কলাপাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক ও জালাল উদ্দীন ডিগ্রি কলেজ অধ্যক্ষ ফাতেমা আকতার রেখা প্রমুখ। কর্মশালায় প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
এর আগে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী আবু তাহের মোহাম্মদ জাবের প্রবন্ধ উপস্থাপন করেন। সমুদ্রসম্পদকে কাজে লাগিয়ে সমুদ্রকেন্দ্রিক পর্যটন খাত তৈরিতে কাজ করছে বলে জানান বক্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়