ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

ডিপিএলে মিরপুরে ঝড় তুললেন তৌহিদ হৃদয়

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) গতকাল শুরু হয়েছে। প্রথম দিন ঢাকা লেপার্ডের মুখোমুখি হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে কিছুক্ষণ ম্যাচ বন্ধ থাকার পর ফের মাঠে নামে দুদল। বৃষ্টির সুবাদে হেসেখেলে জিতেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তারা বৃষ্টি আইনে ৮ উইকেটে জিতেছে। মিরপুর স্টেডিয়ামে মুষলধারে বৃষ্টি না হলেও ব্যাট হাতে ঝড় তুললেন তৌহিদ হৃদয়। ৩০ বলে ৭ চার ও দুই ছক্কায় অপরাজিত ছিলেন ৫৪ রানে। ফলে ম্যাচসেরা হয়েছেন তিনি। এদিন টস জিতে আগে ফিল্ডিং নেয় শেখ জামাল। তবে ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেননি লেপার্ডের খেলোয়াড়রা। দলীয় ৪৬ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে তারা।
অন্যদিকে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মাশরাফি মুর্তজার লিজেন্ডস অব রূপগঞ্জের মুখোমুখি হয় অগ্রণী ব্যাংক। মাশরাফিদের বিপক্ষে শুরুটা ভালো করতে পারেনি অগ্রণী ব্যাংক। তবে এই ম্যাচে সব প্রতিষ্ঠিত ব্যাটারকে ছাড়িয়ে এবারের ঢাকার ক্লাব ক্রিকেটের প্রথম সেঞ্চুরিয়ান হয়েছেন এক ভারতীয়। তার নাম আজিম নাজির কাজী। মহারাষ্ট্রের ২৯ বছর বয়সি ক্রিকেটারের এটাই ছিল ঢাকা প্রিমিয়ার লিগে প্রথম ম্যাচ। মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ১০৫ বলে ১০২ রানের ইনিংস সাজান মহারাষ্ট্রের হয়ে ভারতের প্রথম শ্রেণির সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ আসর রঞ্জি ট্রফি খেলা আজিম নাজির কাজী। তার ইনিংসে ছিল ৯ বাউন্ডারি ও ৪টি ছক্কার মার। এ ভারতীয়ের সঙ্গে অগ্রণী ব্যাংকের হয়ে রান করেছেন জাতীয় দলের টেস্ট ওপেনার সাদমান ইসলাম। সাদমান খেলেন ৬২ রানের ইনিংস। আজিম নাজির কাজীর সেঞ্চুরি ও সাদমানের হাফ সেঞ্চুরির ওপর ভর করে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৮ উইকেটে ২৪৩ রানের মাঝারি স্কোর গড়ে অগ্রণী ব্যাংক।
অধিনায়ক মাশরাফি বেশ দুর্দান্ত বোলিং করেন। ৮ ওভারের টানা স্পেলে ২ উইকেটশিকারি লিজেন্ডস অব রূপগঞ্জ অধিনায়ক। এর আগে মিরপুর স্টেডিয়ামে সকাল সোয়া ৯টায় টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। এই অনুষ্ঠানে ছিলেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের চেয়ারম্যান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক সালাউদ্দিন চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন। এছাড়া শেষ হয়েছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট বিপিএল।
তার রেশ কাটতে না কাটতেই আরো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। সদ্য শেষ হওয়া টুর্নামেন্ট টি-টোয়েন্টি ফরম্যাটের হলেও এবার শুরু হচ্ছে ওয়ানডে সংস্করণে। কদিন পরই শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। ৫০ ওভারের খেলার ক্ষেত্রে সময় একটা বড় ইস্যু। ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে সেটিরও সমাধান করেছে সিসিডিএম। ক্লাবগুলোর সুবিধার্থে ও রোজার মাসে ইফতারের সময় হওয়ার আগে ম্যাচ শেষ করার কথা মাথায় রেখে সকাল সাড়ে ৯টায় ম্যাচ আরম্ভ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিসিডিএমের চেয়ারম্যান সালাহউদ্দিন চৌধুরী। যাই হোক, ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ ডিপিএল শেষে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য মাঠে নামবে টাইগাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়