ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

টাইগারদের অর্জনকে সম্মান জানাল আইসিসি

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সফরকারী ইংল্যান্ডকে ধবলধোলাইয়ের লজ্জায় ডুবিয়েছে বাংলাদেশ। ইংলিশদের বিপক্ষে এর আগে টি-টোয়েন্টিতে কোনো জয় ছিল না টাইগারদের। এবার সাকিব আল হাসানের নেতৃত্বে সফরকারীদের হোয়াইটওয়াশের স্বাদ পেল বাংলাদেশ। এমন অর্জনকে সম্মান জানিয়েছে ক্রিকেটে অভিভাবক সংস্থা আইসিসি। তারা সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার ও ফেসবুকে নিজেদের ভেরিফায়েড পেজের কভারফটো বানিয়েছে ৩-০ ব্যবধানে টাইগারদের জয়ের পর উদযাপনের ছবিটিকে।
এদিকে ইংল্যান্ডের বিপক্ষে এমন জয়, যে কোনো বড় দলের জন্যও তো স্বপ্নের মতো। টাইগারা সেই স্বপ্নপূরণ সত্য করেছে। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই বেশ দাপটে খেলেছেন সাকিব বাহিনী। এমনকি ম্যাচ শেষে ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার বলেছেন, বাংলাদেশ তাদের উড়িয়ে দিয়েছে, সিরিজ হেরে আমি সত্যিই খুব হতাশ। তবে বাংলাদেশ দলকে অভিনন্দন, তারা আমাদের উড়িয়ে দিয়েছে। আমরা জয়ের জন্য লড়াই করেছিলাম। কিন্তু অনেকগুলো ক্যাচ মিস করেছি, যা খুব হতাশার। উইকেট কিছুটা ভালো ছিল। আমি মনে করি, বাংলাদেশকে আমরা নাগালে রাখতে পেরেছিলাম। আশা করেছিলাম, রানটা তাড়া করতে পারব, কিন্তু তা হয়ে ওঠেনি। ওই সময় দুটি উইকেট হারানো ব্যবধান গড়ে দিয়েছি। আমি ওই সময় রান আউট থেকে বাঁচতে না দেওয়ায় খুব হতাশ। রানটা পূর্ণ করতে প্রতিজ্ঞাবদ্ধ ছিলাম।
এছাড়া গত ১৪ মার্চ মিরপুরে তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ দুর্দান্ত শুরু করেও ১৫৮ রানে গুটিয়ে যায়। জবাবে লড়াই করেও শেষ হাসি হাসতে ব্যর্থ হয়
বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে শেষ ম্যাচে ১৬ রানে হারিয়েছে টাইগাররা। তবে মালান ও বাটলার ৯৫ রানের জুটি গড়ে ম্যাচ সহজ করে ফেলেছিলেন। টাইগার পেসার মোস্তাাফিজের শিকার হয়ে তারা দুজন সাজঘরে ফিরেন। এরপর তাসকিন ১৭তম ওভারে মঈন আলীকে ফিরিয়ে দলকে ম্যাচে ফেরার। ফলে আর ঘুরে দাঁড়াতে পরেনি ইংলিশরা। সাবিকদের বিপক্ষে শেষ রক্ষা হয়নি তাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়