ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

গরিবের বন্ধু ডা. জালাল আর নেই

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : গরিবের বন্ধু হিসেবে পরিচিত ডা. এ কে এম জালাল উদ্দিন আহমেদ (৮৪) আর নেই। গতকাল বুধবার সকালে খুলশী থানাধীন লালখান বাজার হাইলেভেল রোডের নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বুধবার রাতে এশার নামাজের পর নগরীর লালখানবাজার জামে মসজিদের সামনে তার নামাজে জানাজা শেষে তার মরদেহ দাফন করা হয়। তিনি দুই পুত্র ও তিন কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন।
প্রয়াত ডা. জালাল উদ্দিন নগরীর মেহেদীবাগ দামপাড়াসহ চট্টগ্রামের বিশাল জনগোষ্ঠীর চিকিৎসা সেবায় ব্রতী ছিলেন। ছেলে বুড়ো সবার কাছে তিনি ‘জালাল ডাক্তার’ হিসেবেই পরিচিত ছিলেন। গরিব-অসহায় মানুষের জন্য তার দুয়ার ছিল সবসময় খোলা, এমনকি বস্তিতে বস্তিতে অসহায় মুমূর্ষু রোগীর চিকিৎসাসেবা দিতে ছুটে যেতেন তিনি। গরিব-অসহায় মানুষের কাছ থেকে তিনি চিকিৎসা ফি নিতেন না। তিনি মৃত্যুর আগ পর্যন্ত মানুষের চিকিৎসাসেবায় নিয়োজিত ছিলেন। আজীবন সততা ও নিষ্ঠার সঙ্গে মানবসেবায় নিয়োজিত ছিলেন ডা. জালাল উদ্দিন। তিনি চট্টগ্রামের অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের একাডেমিক কো-অর্ডিনেটর ডা. এ. কে. এম. আরিফ উদ্দিন আহমেদের পিতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়