ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

কেশরহাট পৌরসভা : ৩০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ মেয়রের বিরুদ্ধে

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর কেশরহাট পৌরসভার মেয়র শহিদুজ্জামান শহিদের বিরুদ্ধে প্রায় ৩০ কোটি টাকা দুর্নীতি ও আত্মসাৎ করার অভিযোগে উঠেছে। সম্প্রতি এ অভিযোগে রাজশাহীর সিনিয়র স্পেশাল জজ আদালত ও জেলা দায়রা জজ আদালতে একটি মামলা করেছেন পৌরসভার কাউন্সিলর মো. একরামুল। মামলাটি দুর্নীতি দমন কমিশনকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ দায়িত্ব পালনের সময় নিয়মনীতির তোয়াক্কা না করে পৌরসভার বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেছেন।
২০১৬-১৭ অর্থবছর থেকে গত অর্থবছর পর্যন্ত প্রতি বছরে মোট ২৬ লাখ টাকা টেন্ডারের মাধ্যমে ব্যয় হওয়ার কথা ছিল। কিন্তু মেয়র টেন্ডার আহ্বান না করে ভুয়া কোটেশন দেখিয়ে ইচ্ছামতো বিল-ভাউচার বানিয়ে তা সম্পূর্ণ আত্মসাৎ করেন।
নামে-বেনামে বিভিন্ন ভুয়া বিল-ভাউচার দাখিল করেও টাকা আত্মসাৎ করেছেন তিনি। পৌরসভার উন্নয়নের নামেও আত্মসাৎ করেছেন টাকা।
দ্বিতল ভবনের শতাধিক ঘর কোনো রেজুলেশন ও নিয়মনীতি ছাড়া বিভিন্ন ব্যক্তিকে বরাদ্দ দিয়ে প্রায় ৩ কোটি টাকা পৌরসভার কোষাগারে জমা প্রদান না করে আত্মসাৎ করেন। এমনকি ১১ জন পরিছন্নতাকর্মী নিয়োগ দেখিয়ে তাদের বেতন-ভাতা বাবদ অর্থ উত্তোলন করে সেটিও আত্মসাৎ করেছেন মেয়র শহিদ।
এ বিষয়ে মামলার বাদী কেশরহাট পৌরসভার কাউন্সিলর মো. একরামুল ভোরের কাগজকে বলেন, বিভিন্নভাবে প্রায় ৩০ কোটি টাকা আত্মসাৎ করেছেন মেয়র। সেজন্য মামলা করেছি।
তার শাস্তি দাবি করছি, যাতে ভবিষ্যতে দেশের কোথাও এ ধরনের ঘটনা না ঘটে।
এ ব্যাপারে পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ ভোরের কাগজকে বলেন, এসব অভিযোগ বানোয়াট, মিথ্যা, ভিত্তিহীন। আওয়ামী লীগের একটি চক্র এসব করাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়