ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

কারাদণ্ড মাথায় নিয়ে ওমরাহ পালনে মক্কায় উপজেলা চেয়ারম্যান

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল করিম রাসেলের (৪৫) বিরুদ্ধে দায়ের হওয়া একটি মামলায় এক বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে চার লাখ টাকা অর্থদণ্ডও দিয়েছেন ময়মনসিংহের যুগ্ম জেলা ও দায়রা জজ অর্থঋণ আদালত। তবে কারাদণ্ড মাথায় নিয়েই বর্তমানে ওমরাহ পালনে পবিত্র সৌদি আরবের মক্কায় অবস্থান করছেন এই দণ্ডপ্রাপ্ত আসামি।
এ নিয়ে উপজেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হলেও কিছুই জানে না বলে জানিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন। গতকাল বুধবার দুপুরে ময়মনসিংহের যুগ্ম জেলা ও দায়রা জজ অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী মো. মঞ্জুরুল আলম এই তথ্য নিশ্চিত করেন। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি আসামির অনুপস্থিতিতে সংশ্লিষ্ট আদালতের বিচারক হাবিবুল্লাহ মাহমুদ এই রায় ঘোষণা করেন বলে জানিয়েছেন এই বেঞ্চ সহকারী। এর আগে ২০২০ সালের ৫ জানুয়ারি এন আই অ্যাক্টের ১৩৮ ধারায় রেহানা তালুকদার নামে এক নারী বাদী হয়ে আতাউল করিম রাসেলের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন। বর্তমানে ওই মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি পলাতক রয়েছে বলেও জানিয়েছেন মঞ্জুরুল আলম।
আসামি আতাউল করিম রাসেল ফুলপুর পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ার কারণে দল থেকে তাকে বহিষ্কার করা হয়েছিল। তবে বিগত সময়ে সারাদেশের বহিষ্কৃতদের সঙ্গে তাকেও দল থেকে সাধারণ ক্ষমা করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।
এ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগ করা হলেও দণ্ডপ্রাপ্ত ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আতাউল করিম রাসেলের বক্তব্য জানা যায়নি। তবে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রোকেয়া পারভীন জানিয়েছেন, চলতি মাসের ১ তারিখে তিনি ওমরাহ পালন করার উদ্দেশ্যে সৌদি আরবে গিয়ে বর্তমানে মক্কায় অবস্থান করছেন। তবে কারাদণ্ড হওয়ার বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, এ সংক্রান্ত কোনো তথ্য আমার জানা নেই। তবে গ্রেপ্তারি পরোয়ানা হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়