ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

উদঘাটন হয়নি সেই মাদ্রাসাছাত্রের মৃত্যুরহস্য

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীতে চতুর্থ শ্রেণিতে পড়–য়া মাদ্রাসা ছাত্র শাবিব শায়ান’র (৯) মৃত্যুর রহস্য এখনো উদঘাটন করতে পারেনি পুলিশ। মাদ্রাসা কর্তৃপক্ষ একে আত্মহত্যা দাবি করলেও নিহতের স্বজন ও সচেতন নাগরিকদের প্রশ্ন ৯ বছরের শিশু আত্মহত্যা করবে কেন? প্রাণচাঞ্চল্যে ভরপুর দুরন্ত শিশুটি কোনোভাবেই আত্মহত্যা করতে পারে না। তাকে হত্যা করা হয়েছে।
যদি শিশু শাবিব আত্মহত্যা করেও, এর পেছনে মাদ্রাসা শিক্ষকের নির্যাতন রয়েছে কিনা বা তাকে আত্মহত্যায় প্ররোচিত করা হয়েছে কিনা তা তদন্ত করে বের করা জরুরি। নিহতের স্বজন ও সচেতন নাগরিকরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন।
এদিকে চকবাজার থানার ওসি মনজুর কাদের মজুমদার ভোরের কাগজকে বলেন, ময়নাতদন্ত রিপোর্ট না পাওয়ার আগে কিছু বলা যাচ্ছে না। বিষয়টি তদন্ত করা হচ্ছে। ঘটনাটি আত্মহত্যা নাকি হত্যা এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তদন্তে বিষয়টি বেরিয়ে আসবে।

ওই শিশুটি মাদ্রাসার শৌচাগারে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে বলে দাবি করছে মাদ্রাসা কর্তৃপক্ষ। যদি ঘটনাটি আত্মহত্যাও হয় সেক্ষেত্রে মাদ্রাসা শিক্ষকের কোনো প্ররোচনা রয়েছে কিনা বা মারধর-নির্যাতনের কোনো ঘটনা রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
প্রসঙ্গত, গত ১৩ মার্চ রাত সাড়ে ৯টায় নগরীর মেহেদীবাগ দারুস সোফ্ফা তাহফিজুল মাদ্রাসার বাথরুম থেকে ৯ বছর বয়সের ছাত্র শাবিব শায়ানের মরদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় নিহতের পিতা থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন। সকালে সুস্থ-স্বাভাবিক সন্তানকে মাদ্রাসায় রেখে গিয়েছিল বলে জানান নিহত ছাত্রের পিতা মশিউর রহমান চৌধুরী। তিনি বলেন, আমার ছেলে কখনই আত্মহত্যা করতে পারে না। তাকে হত্যা করা হয়েছে।
ওকে/মণ্ডল

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়