ভারত মিয়ানমার থাইল্যান্ড : কানেক্টিভিটি প্রকল্পে যুক্ত হতে আগ্রহী বাংলাদেশ

আগের সংবাদ

শুভ জন্মদিন পিতা

পরের সংবাদ

আরাভ জুয়েলারি শপ উদ্বোধন : সাকিবসহ তারকাদের দুবাই সফর নিয়ে আলোচনার ঝড়

প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানসহ চলচ্চিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাস, গায়ক নোবেল, রুবেল খন্দকার, বেলাল খান, জাহেদ পারভেজ পাভেল ও চিত্রনায়িকা দীঘিসহ বিনোদন জগতের একঝাঁক তারকা এখন দুবাইয়ে রয়েছেন বলে জানা গেছে। সেখানে ওয়ার্ল্ড ফেমাস মার্কেট প্লেসে আরাভ জুয়েলারি শপ নামে একটি গহনার দোকানের উদ্বোধনী অনুষ্ঠানে থাকার কথা রয়েছে তাদের। ক্রীড়া ও বিনোদন জগতের তারকাদের এ ধরনের অনুষ্ঠানে অংশ নেয়া নতুন নয়, তবে এবার উঠেছে সমালোচনার ঝড়। কারণ খুঁজতে গিয়ে উঠে এসেছে আরাভের অপরাধ জীবনের অন্ধকারের গল্প।
জানা গেছে, আরাভ জুয়েলারি শপের কর্ণধার আরাভ খান প্রকৃতপক্ষে গোপালগঞ্জের কোটালীপাড়ার আশুতিয়া গ্রামের রবিউল ইসলাম ওরফে আপন ওরফে সোহাগ ওরফে হৃদয়। তার বাবার নাম মতিউর রহমান মোল্লা। পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মো. মামুন এমরান খান হত্যামামলার পলাতক আসামি তিনি। ভারতীয় পাসপোর্ট ব্যবহার করে এখন তিনি দুবাইয়ে অবস্থান করছেন। এক ভিডিওবার্তায় তারই আরাভ জুয়েলার্স নামের একটি শোরুমের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে আমন্ত্রণ জানাতে দেখা গেছে সাকিবসহ

অন্যদের।
জানা গেছে, সাকিব গত মঙ্গলবারই বাংলাদেশ সময় রাত ১টা ৪০ মিনিটে এমিরেটসের ফ্লাইটে দুবাইয়ের পথে পাড়ি জমান। অন্যরাও সেখানে রয়েছেন। আরাভ জুয়েলার্সের লোগোটি ৪১ কোটি টাকারও বেশি খরচ করে ৬০ কেজি স্বর্ণ দিয়ে বানানো হয়েছে।
পুলিশ সূত্রে জানা যায়, গত ২০১৮ সালে পুলিশের বিশেষ শাখার (এসবি) স্কুল অব ইন্টেলিজেন্স পরিদর্শক মামুন ইমরান খানকে (৩৪) পুড়িয়ে গাজীপুরে একটি জঙ্গলে ফেলে দেয়া হয়। ওই ঘটনায় হওয়া মামলার ৬ নম্বর আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ। ওই সময় থেকেই তিনি পলাতক। পরে জানা যায়, যোগসাজশের মাধ্যমে প্রকৃত আসামি রবিউলের পরিবর্তে জেলে গেছেন চাঁদপুরের কচুয়া উপজেলার আবু ইউসুফ লিমন। পরে সত্য প্রকাশ করে দেন তিনি। আদালত বিষয়টি অধিকতর তদন্তের দায়িত্ব দেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগকে।
আরো জানা গেছে, রবিউল ওরফে আরাভকে মগবাজারের নয়াটোলার আমবাগান এলাকা থেকে ২০১৫ সালের ২৮ জানুয়ারি অবৈধ অস্ত্রসহ গ্রেপ্তার করে পুলিশ। রমনা মডেল থানায় তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র আইনে মামলা হয়। জেলে পাঠানোর পর জামিনে বের হয়ে দুই বছরের মাথায় আবারো অবৈধ অস্ত্রসহ তাকে গুলশান থানা পুলিশ গ্রেপ্তার করে। জেলে পাঠানোর পর আবারো জামিনে বেরিয়ে যান। পরের বছর পরিদর্শক মো. মামুন এমরান খানকে হত্যামামলার আসামি হয়ে ফেরারি হয়ে তিনি ভারতে চলে যান। সেখানে গিয়ে বিয়ে ও সে দেশের নাগরিকত্ব নেন আরাভ খান নামে। ১৫ লাখ রুপি দেনমোহরে ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি বিয়ে করেন আসামের গোয়ালপাড়ার বাসিন্দা সাজেমা নাসরিনকে। এরপর আরাভ খান নাম নিয়ে দুবাইয়ে চলে যান। ভারতীয় পাসপোর্টে দুবাই গেলেও আরাভ খান দুবাইয়ে প্রবাসীদের কাছে নিজেকে বাংলাদেশি বলে পরিচয় দেন। ভারতীয় পাসপোর্ট অনুযায়ী আরাভ খানের জন্ম ১৯৯৩ সালের ৩১ জুলাই। ৩০ বছর বয়সি আরাভ খান দুবাইয়ে হাজার কোটি টাকা মূল্যের জুয়েলারি শপ খুলে সেখানকার ব্যবসায়ীদেরও চমকে দিয়েছেন। তিনি কীভাবে এত বিত্তশালী হলেন- এ প্রশ্ন এখন সবার!
পুলিশ হত্যামামলার নথি অনুযায়ী, রবিউল ইসলাম ওরফে আরাভের বাড়ি গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ার আশুতিয়া গ্রামে। বাবা মতিউর রহমান মোল্লা ও মা লাকি বেগম। তার গ্রামের এলাকাবাসী ও জনপ্রতিনিধির সঙ্গে ভোরের কাগজের স্থানীয় প্রতিনিধি যোগাযোগ করলে তারা জানান, আরাভ খানই রবিউল ইসলাম ওরফে আপন। প্রায় ১৩ বছর ধরে বাড়ির সঙ্গে যোগাযোগ নেই। এখন দুবাইয়ে থেকে স্বর্ণের ব্যবসা করেন। তার বিরুদ্ধে পুলিশ হত্যাসহ বিভিন্ন ধরনের মামলা রয়েছে। মা-বাবাকে দুবাই নিয়ে গেছেন তিনি। অনেক টাকা-পয়সার মালিক হলেও গ্রামের বাড়িতে কোনো বাড়িঘর নেই। তাদের দুটি বোন আছে। তাদের বাগেরহাটের মোল্লাহাটে বিয়ে হয়েছে। রবিউলের বাবা মাছ বিক্রি করতেন। তা দিয়ে সংসার চলত। সেই রবিউল কীভাবে এত টাকার মালিক হলেন তা তাদের জানা নেই।
শুধু দেশের ক্রীড়া জগতের তারকারা নন, আরাভ খানের স্বর্ণের দোকান উদ্বোধন উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে ভিডিওবার্তা দিয়েছেন ইংলিশ ক্রিকেটার বেনি হাওয়েল ও পাকিস্তানের ক্রিকেটার মোহাম্মদ আমিরসহ অনেকে।
ডিএমপির গোয়েন্দা শাখার প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ জানান, খুনের মামলার ফেরারি আসামি রবিউল ইসলাম ওরফে আপন ওরফে আরাভের দুবাইয়ে জুয়েলারি ব্যবসার বিষয়টি নজরে এসেছে তাদের। ইন্টারপোলের মাধ্যমে বিস্তারিত তথ্য সংগ্রহ করে তাকে গ্রেপ্তারে সহযোগিতা চাওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়