শাহজালাল বিমানবন্দর : মশা নিয়ন্ত্রণের বিষয়ে তিনজনের মতামত চান হাইকোর্ট

আগের সংবাদ

ফের ‘ভেরিফিকেশন’ নাটক! : মিয়ানমার থেকে আসা ১৭ সদস্যের প্রতিনিধিদল টেকনাফে

পরের সংবাদ

সায়েন্স ল্যাবে আগুন : আশার পড়ার স্বপ্ন অপূর্ণই রয়ে গেল

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মাত্র ৪ মাস আগে ফিনিক্স ইনস্যুরেন্সের কোম্পানি লিমিটেডের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগে যোগ দন ২৬ বছর বয়সি আয়েশা আক্তার আশা। পেশায় আরো উন্নতির লক্ষ্যে আইসিএমএবিতেও পড়ছিলেন। এর মাঝেই রাজধানীর সাইন্সল্যাব মোড় এলাকায় শিরিন ম্যানশনে বিস্ফোরণ তার জীবনকে এলোমেলো করে দেয়। আগুনে দগ্ধ আশার ঠাঁই হয় হাসপাতালের সাদা বিছানায়। পোড়া ঘায়ের যন্ত্রণার সঙ্গে দীর্ঘ ৯ দিন লড়াই করে অবশেষে মৃত্যুর কাছে হার মানতে হয়েছে তাকে।
গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আশার মৃত্যু হয়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ইনস্টিটিউটের প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, আশার শরীরে ৩৮ শতাংশ দগ্ধ ছিল। এর সঙ্গে তার শ্বাসনালিও ক্ষতিগ্রস্ত হয়েছিল। সংকটাপন্ন অবস্থায় আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি।
আশার বড় বোন রাজিয়া সুলতানা গতকাল ভোরের কাগজকে জানান, তাদের বাড়ি চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার তারাপল্লা গ্রামে। বাবার নাম আমির হোসেন। বর্তমানে জিগাতলা ট্যানারি মোড়ে বাবা-মায়ের সঙ্গে থাকতেন আশা। ৬ বোনের মধ্যে আশা ছিলেন সবার ছোট। পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন হোম ইকোনমিক্সের রিসোর্স ম্যানেজমেন্ট বিষয়ে।
গত ৫ মার্চ সকালে সাইন্সল্যাব এলাকার তিনতলা ভবনে বিস্ফোরণ থেকে আগুন ধরে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটির ৩য় তলায় ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের অফিসে মূলত বিস্ফোরণের ঘটনা ঘটে। স্টেশনারি প্রতিষ্ঠান নিউ জেনারেশন কোম্পানির ৩ জনই মারা যান। আহত হন অন্তত ১৫ জন। পুলিশ পরে জানায়, গ্যাস জমে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়