শাহজালাল বিমানবন্দর : মশা নিয়ন্ত্রণের বিষয়ে তিনজনের মতামত চান হাইকোর্ট

আগের সংবাদ

ফের ‘ভেরিফিকেশন’ নাটক! : মিয়ানমার থেকে আসা ১৭ সদস্যের প্রতিনিধিদল টেকনাফে

পরের সংবাদ

রাষ্ট্রীয় কোষাগারে জমির উদ্দিনের ২৭ লাখ টাকা জমা

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আদালতের নির্দেশে রাষ্ট্রীয় কোষাগারে ২৭ লাখ ৮৬ হাজার ৩৬৪ টাকা জমা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। গতকাল মঙ্গলবার সোনালী ব্যাংকের সুপ্রিম কোর্ট শাখায় এ টাকা চালানের মাধ্যমে জমা দেয়া হয়েছে।
জমির উদ্দিনের আইনজীবী হান্নান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রথমে জরিমানা খাতে আমাদের টাকা জমা দিতে বলা হলেও পরে তা সংশোধন করে অন্যান্য আদায় খাত করা হয়েছে। তাই আমরা রাষ্ট্রীয় কোষাগারে অন্যান্য আদায় খাতে ২৭ লাখ ৮৬ হাজার ৩৬৪ টাকা জমা দিয়েছি।
এর আগে গত ৬ মার্চ ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক প্রদীপ কুমার রায় জমির উদ্দিনের বিরুদ্ধে দুদকের করা অর্থ আত্মসাৎ মামলায় ২৭ লাখ ৮৬ হাজার ৩৬৪ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিতে আদেশ দেন। এ টাকা জমা দিলে তাকে পাঁচ মামলা থেকে অব্যাহতি দেয়া হবে বলেও আদেশে উল্লেখ করেন বিচারক।
এর আগে গত বছরের ২৫ আগস্ট প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বেঞ্চ দুর্নীতির পাঁচটি মামলা বাতিল করে রায় দেন। পূর্ণাঙ্গ রায়ে বলা হয়, চিকিৎসা ভাতা হিসেবে উত্তোলন করা ওই টাকা (২৭ লাখ ৮৬ হাজার ৩৬৪ টাকা) রায়ের কপি বিচারিক আদালত গ্রহণের ছয় মাসের মধ্যে জমা দিতে বলা হলো।
মামলা সূত্রে জানা যায়, বিদেশে চিকিৎসার জন্য অবৈধ উপায়ে সরকারি অর্থ অনুমোদন এবং তা নগদে তুলে আত্মসাৎ, সরকারি বাসভবনের আসবাবপত্র কেনা ও তা আত্মসাৎ এবং অতিরিক্ত অর্থ তোলার অভিযোগে দুদক ২০১০ সালের ২৮ ডিসেম্বর পাঁচটি মামলা দায়ের করে।
দুদকের উপপরিচালক মো. মনিরুজ্জামান খান ও উপসহকারী পরিচালক এস এম খবীরউদ্দিন বাদী হয়ে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলাগুলো দায়ের করেন। পরবর্তীতে এই পাঁচ মামলায় চার্জশিট দাখিল করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়