শাহজালাল বিমানবন্দর : মশা নিয়ন্ত্রণের বিষয়ে তিনজনের মতামত চান হাইকোর্ট

আগের সংবাদ

ফের ‘ভেরিফিকেশন’ নাটক! : মিয়ানমার থেকে আসা ১৭ সদস্যের প্রতিনিধিদল টেকনাফে

পরের সংবাদ

ব্রুনাই না আসায় ত্রিদেশীয় সিরিজ হলো দ্বিপক্ষীয়

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাগতিক বাংলাদেশ, ব্রুনাই দারুস সালাম ও সিশেলসকে নিয়ে সিলেটে আগামী ২২ মার্চ শুরু হওয়ার কথা ছিল তিন জাতি ফুটবল টুর্নামেন্ট। তবে গুঞ্জন ছিল এই আসরে অংশ নিতে পারবে না ব্রুনাই। অবশেষে সত্যি হলো কানাঘুষা। গতকাল ব্রুনাই না আসার কথা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ফলে ত্রিদেশীয় র্ট্নুামেন্টের বদলে এখন হবে দ্বিপক্ষীয় সিরিজ।
গতকাল গণমাধ্যমকে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘এই মাসের ফিফা উইন্ডোতে বাংলাদেশ, ব্রুনাই ও সিশেলসকে নিয়ে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট আয়োজনের যে সিদ্ধান্ত নেয়া হয়েছিল সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাফুফে। বাংলাদেশ ও সিশেলসকে নিয়ে দুটি ম্যাচ আয়োজন করতে হচ্ছে। কেননা ব্রুনাই জাতীয় ফুটবল দল অনিবার্য কারণে বাংলাদেশ সফরে আসতে পারছে না। সেটা তারা বাফুফেকে অফিসিয়ালি জানিয়েছে।’
এই দ্বিপক্ষীয় সিরিজের জন্য তারিখও নির্ধারণ করেছে বাফুফে। সিলেট জেলা স্টেডিয়ামে দুটি প্রীতি ম্যাচ হবে আগামী ২৫ ও ২৮ মার্চ। ফিফার বর্তমান র‌্যাঙ্কিংয়ে ১৯২তম স্থানে রয়েছে বাংলাদেশ। তাদের চেয়ে পিছিয়ে আছে সিশেলস। তাদের অবস্থান ১৯৯তম। ২০২০ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ খেলতে বাংলাদেশে এসেছিল সিশেলস। ২০২১ সালে তাদের সঙ্গে শেষ দেখায় ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। গত বছর সেপ্টেম্বরে সবশেষ মাঠে নেমেছিল বাংলাদেশ জাতীয় দল। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালের বিপক্ষে ওই প্রীতি ম্যাচে ৩-১ গোলে হেরেছিল বাংলাদেশ।
বাংলাদেশ দল এখন সৌদি আরবে অনুশীলন করছে। আজ মালাউইয়ের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। এর আগে ওহুদ মদিনা এফসির বিপক্ষে ম্যাচ খেলে ১-১ গোলে ড্র করে জামাল ভূঁইয়ারা। সৌদিতে ২৭ জন ফুটবলার যাওয়ার কথা থাকলেও যেতে পেরেছেন ২৫ জন।
দুই ফুটবলারের পাসপোর্ট সমস্যা থাকায় সৌদি আরব পাঠানো সম্ভব হয়নি। মার্চের তৃতীয় সপ্তাহে বাংলাদেশ দলের সৌদি থেকে দেশে আসার কথা। দেশে ফিরেই সিলেট যাবে জামালরা। আগামী ১৬ মার্চ পর্যন্ত ১০-১১টি অনুশীলন সেশন পার করবে ফুটবলাররা। অনুশীলনে পুরো মনোযোগ ধরে রাখতেই বিদেশে ক্যাম্প করার সিদ্ধান্ত নেয়া হয়। সৌদি আরবের উচ্চ তাপমাত্রা নিয়ে ভাবনা থাকলেও তা খুব বেশি প্রভাব ফেলবে না বলে মনে করছে বাফুফে।
বাংলাদেশ দল সকাল ১০টা থেকে দুপুর ১২টা ও সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত অনুশীলন শুরু করেছে। এর মধ্যে ওমরাহ সম্পন্ন করেছে জাতীয় দলের খেলোয়াড়রা। আগেও ভিন্ন ভিন্ন কোচের অধীনে বিদেশে অনুশীলন ক্যাম্পে করেছে জাতীয় দল। জেমি ডের সময় কাতার, দক্ষিণ কোরিয়া ও থাইল্যান্ডে ক্যাম্প করেছে বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়