শাহজালাল বিমানবন্দর : মশা নিয়ন্ত্রণের বিষয়ে তিনজনের মতামত চান হাইকোর্ট

আগের সংবাদ

ফের ‘ভেরিফিকেশন’ নাটক! : মিয়ানমার থেকে আসা ১৭ সদস্যের প্রতিনিধিদল টেকনাফে

পরের সংবাদ

বিজিবির অভিযান : ইয়াবা ও ক্রিস্টাল মেথ আইসসহ আটক ৩

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে ১ কেজি ২৯৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। এ সময় ২টি কাঠের নৌকাসহ ৩ রোহিঙ্গা মাদক পাচারকারী আটক করা হয়েছে। গত সোমবার গভীর রাতে এই অভিযান চালানো হয়।
বিজিবি সূত্র জানায়, সোমবার গভীর রাতে বিজিবি জানতে পারে টেকনাফের জালিয়ার দ্বীপ এলাকা হয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হয়ে আসতে পারে। খবর পেয়ে বিজিবি সদস্যরা কয়েকটি ভাগে বিভক্ত হয়ে কৌশলগত অবস্থান নেয়। গভীর রাতে নাফ নদী হয়ে ২টি কাঠের নৌকায় ৮ থেকে ১০ জনের একটি দল মিয়ানমারের দিক থেকে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ারদ্বীপের দিকে আসতে থাকে। এ সময় কৌশলগত অবস্থানে থাকা বিজিবি নৌ টহলদল বর্ণিত এগিয়ে এসে পাচারকারীদের চ্যালেঞ্জ করে। তখন দুটি নৌকা থেকে পাচারকারীরা নাফ নদীতে ঝাপ দিয়ে মিয়ানমারের লালদ্বীদের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু বিজিবি টহলদল ৩ মাদক পাচারকারীকে দুটি নৌকাসহ আটক করে। পরে তাদের দেয়া তথ্যে নৌকার পাটাতনের নিচ হতে একটি প্ল্যাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১ কেজি ২৯৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আটক মাদক পাচারকারীরা সবাই রোহিঙ্গা নাগরিক।

তারা হলো কুতুপালং এফডিএমএন ক্যাম্পের মো. সাকের, ১২ নম্বর বালুখালী এফডিএমএন ক্যাম্প মো. জাবের এবং মায়ানমারের মংডু জেলার মংডু শিকদারপাড়ার মোহাম্মদ ইউনুস।
বিজিবি জানায়, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথভাবে বাস্তবায়নে মাঠ পর্যায়ে বিজিবির অভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় অভিযান চলছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলার পর টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়