শাহজালাল বিমানবন্দর : মশা নিয়ন্ত্রণের বিষয়ে তিনজনের মতামত চান হাইকোর্ট

আগের সংবাদ

ফের ‘ভেরিফিকেশন’ নাটক! : মিয়ানমার থেকে আসা ১৭ সদস্যের প্রতিনিধিদল টেকনাফে

পরের সংবাদ

গাবতলী : নাসার আমন্ত্রণে যুক্তরাষ্ট্র গেছেন মইনুল ইসলাম

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : মহাকাশ গবেষণা কেন্দ্র (নাসা) স্পেস অ্যাপস চ্যালেঞ্জের আমন্ত্রণে যুক্তরাষ্ট্র গেছেন গাবতলীর মেধাবী ছাত্র কাজী মইনুল ইসলাম। গত সোমবার রাতে একটি ফ্লাইটে তিনি বাংলাদেশ ত্যাগ করেছেন। ১৬ মার্চ এক সেমিনারে অংশ নিতে এখন তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। নাসায় ৮৯টি দেশ অংশ নিলে গাবতলীর মইনুল ইসলামসহ বাংলাদেশের চারজন (সাস্ট অলীক টিম) বিজয়ী হন। তারা চারজনই সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ২০১৮ সালে তারা বিজয়ী হলেও করোনার কারনে যেতে না পারায় এখন অংশ নিচ্ছন। বগুড়া গাবতলীর নেপালতলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নেপালতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আনোয়ারুল ইসলাম টিটুর বড় ছেলে কাজী মইনুল ইসলাম সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তার এই সাফল্যের জন্য আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন অনেকে।
এ ছাড়া ২০২১ সালে খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় (কুয়েট) দলের ৪ জন বিজয়ী হলে ওই টিমও মহাকাশ গবেষনা কেন্দ্র (নাসা) স্পেস অ্যাপস চ্যালেঞ্জের আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে গেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন কাজী মইনুল ইসলাম ও তার বাবা কাজী আনোয়ারুল ইসলাম টিটু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়