শাহজালাল বিমানবন্দর : মশা নিয়ন্ত্রণের বিষয়ে তিনজনের মতামত চান হাইকোর্ট

আগের সংবাদ

ফের ‘ভেরিফিকেশন’ নাটক! : মিয়ানমার থেকে আসা ১৭ সদস্যের প্রতিনিধিদল টেকনাফে

পরের সংবাদ

ইবির ২ শিক্ষার্থীকে মারধরের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১ : ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীকে বহিরাগত বখাটেরা মারধর করার ঘটনায় শৈলকূপা থানায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার দিবাগত রাত ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বাদী হয়ে শৈলকূপা থানায় এ মামলা দায়ের করেন। গতকাল মঙ্গলবার সকালে শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলায় দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে। এদিকে ঝন্টু ওরফে জাহাঙ্গীর হোসেন নামে এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা জোরদারে বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করে মাইকিং করা হচ্ছে। এ ছাড়াও ওই ঘটনার বিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে বসা হবে।
সোমবার বিকালে মেহেদী হাসান সুপ্ত ও মোহাম্মদ ইসলাম জিসাদ নামের বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধরের অভিযাগ ওঠে। তারা শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকি আরাফাতের অনুসারী। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে সন্ধ্যার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করেন। পরে রাত ১০টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা, কুষ্টিয়া) ফরহাদ হোসেন দোষীদের গ্রেপ্তারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তারা।
ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা : দুই শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মীকে বখাটেরা মারধরের ঘটনার পর বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও প্রধান ফটক এলাকায় এ ঘোষণা মাইকে প্রচার করা হয়। এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার স্বার্থে আজ (মঙ্গলবার) থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ করা হলো। এছাড়া বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের সার্বক্ষণিকভাবে নিজ নিজ পরিচয়পত্র বহন করতে হবে। এ নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়