চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

৬৫ কোটি টাকা আত্মসাৎ : ক্রেস্ট সিকিউরিটিজ এমডির বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজারে বিনিয়োগকারীদের ৬৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শহিদুল্লাহর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার সংস্থার উপপরিচালক মো. রফিকুজ্জামান বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন। দুদক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
দুদক সূত্র জানায়- ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেড এবং এর পরিচালনা পর্ষদ কর্তৃক পুঁজিবাজারে বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের অভিযোগে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জের মনোনীত একজন কর্মকর্তা রাজধানীর পল্টন মডেল থানায় একটি অভিযোগ দাখিল করেন। ওই অভিযোগে উল্লিখিত অপরাধ দুর্নীতি দমন কমিশনের তফসিলভুক্ত হওয়ায় পল্টন থানা পুলিশ অভিযোগটি এজাহার হিসেবে না নিয়ে থানায় জিডিভুক্ত করে দুদকে পাঠিয়ে দেয়। ওই অভিযোগের অনুসন্ধান করার জন্য সংস্থার উপপরিচালক মো. রফিকুজ্জামান ও উপপরিচালক মো. তানজির হাসিব সরকারের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়। ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের এমডি বিনিয়োগকারীদের অনুমতি ব্যতীত শেয়ার-বিক্রয়লব্ধ অর্থ তসরুপ এবং কোম্পানির হিসেবে বিনিয়োগকারীদের পাওনায় ঘাটতি রেখে মোট ৬৫ কোটি ৩৩ লাখ ৩৭ হাজার ৪৭৪ টাকা আত্মসাৎ করেছেন বলে অনুসন্ধানে বেরিয়ে এসেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়