চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

হাইকোর্টের নির্দেশ : নি¤œ আদালতের আদেশ ও রায় দিতে হবে উন্মুক্ত

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খাস কামরায় নয়, ওপেন (উন্মুক্ত) কোর্টে অধস্তন (নি¤œ) আদালতের বিচারকদের জামিন আদেশসহ যে কোনো আদেশ ও রায় দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার অনলাইন ক্যাসিনোর হোতা সেলিম প্রধানের জামিন বাতিল করে পূর্ণাঙ্গ রায়ে এই পর্যবেক্ষণ দেয়া হয়। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ২৩ পৃষ্ঠার রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করেন।
২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেলিম প্রধানকে গ্রেপ্তার করা হয়। এরপর তার গুলশান ও বনানীর বাসা এবং অফিসে অভিযান চালায় র‌্যাব। ওই অভিযানে ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। পরে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে সেলিমের বিরুদ্ধে ২০১৯ সালের ২৭ অক্টোবর মামলা করে দুদক। তদন্ত শেষে ২০২০ সালের ১৭ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয়া হয়।
জানা যায়, অবৈধভাবে ৫৭.৭৯ কোটি টাকা আত্মসাৎ ও প্রায় ২২ কোটি টাকা পাচারের মামলায় অনলাইন জুয়ার কারবারি সেলিম প্রধানকে গত বছরের ১৩ ডিসেম্বর জামিন দেন নি¤œ আদালত। এরপর নি¤œ আদালতের জামিন আদেশকে চ্যালেঞ্জ করে দুদক হাইকোর্টে আবেদন করলে গত ৫ জানুয়ারি নি¤œ আদালতের জামিন স্থগিত করেন হাইকোর্ট।

পাশাপাশি রুল জারি করা হয়। পরবর্তী সময়ে রুল শুনানি শেষে গত ১৯ ফেব্রুয়ারি জামিন বাতিল করে রায় দেন হাইকোর্ট। গতকাল জামিন বাতিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়