চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

শিশু বলৎকার : নোয়াখালীতে আ.লীগ নেতাকে সভাপতির পদ থেকে বহিষ্কার

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সিরাজ মাঝির বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপ এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শিশু বলৎকারের অভিযোগ ওঠায় তাকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
গতকাল সোমবার বিকালে উপজেলার আন্ডারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুর রব ও সাধারণ সম্পাদক মো. ফেরদৌস স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে গত রবিবার রাতে মো. সিরাজ মাঝিকে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির পদ থেকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত আওয়ামী লীগ সভাপতি সিরাজ মাঝি উপজেলার আন্ডারচর গ্রামের মৃত নছির আহম্মদের ছেলে। আন্ডারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুর রব বিষয়টি নিশ্চিত করে বলেন, সিরাজ মাঝির বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইটভাটার শিশু শ্রমিককে বলৎকারের অভিযোগ সংক্রান্ত একটি ভিডিও ছড়িয়ে পড়ে। পরে খোঁজখবর নিয়ে জানাতে পারি, তার ছেলে মো. মোসলেহ উদ্দিন চট্টগ্রামের একটি ইটভাটায় শ্রমিক সরবরাহ করেন। সেখানে কাজ দেখাশোনা করতে বাবা সিরাজ মাঝিকে পাঠান।
ইটভাটায় সিরাজ মাঝি কাজ দেখাশোনার সুবাধে শ্রমিকদের সঙ্গে রাত যাপন করতেন। ওই সময় সিরাজ মাঝি শরীফ নামে ১৪ বছর বয়সি এক শিশু শ্রমিককে ১০০ টাকা দিয়ে বলৎকার করতে গেলে ওই শিশু শ্রমিকের চিৎকারে পাশের শ্রমিকা এসে তাকে উদ্ধার করেন। পরে ওই ঘটনার বর্ণনা করে ফেসবুকে ভিডিও ছড়িয়ে দেয় শ্রমিকরা। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুর রব আরো বলেন, শিশু বলৎকারের অভিযোগ ছাড়াও সিরাজ মাঝির বিরুদ্ধে নানা অসামাজিক কার্যকলাপের অভিযোগ রয়েছে। এতে দলের ভাবমুর্তি ক্ষুণ্ন হওয়ায় তাকে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
বহিষ্কৃত আওয়ামী লীগ সভাপতি সিরাজ মাঝি তার বিরুদ্ধে শিশু বলৎকারের অভিযোগ সত্য নয় দাবি করে বলেন, আমার ছেলের ইটভাটায় শ্রমিকরা কাজে ফাঁকি দেয়ায় আমি তাদের সঠিকভাবে কাজের জন্য চাপ প্রয়োগ করলে তারা আমার বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট কথা ভিডিও করে ফেসবুকে ছড়িয়ে দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়