চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

শিক্ষকদের মৌন মিছিল : কুবি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদ

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কুবি (কুমিল্লা) প্রতিনিধি : অছাত্র ও বহিরাগত সন্ত্রাসী কর্তৃক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ও বিচারের দাবিতে মৌন মিছিল করেছেন শিক্ষকরা।
বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের (সাইদুল-মুর্শেদ) অংশের ব্যানারে গতকাল সোমবার দুপুর সোয়া ১টার দিকে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশ থেকে প্রায় অর্ধশত শিক্ষকের অংশগ্রহণে মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে এসে শেষ হয়।
মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা দাবি করে বঙ্গবন্ধু পরিষদের একাংশের নেতা ও সাবেক রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, আমরা প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি, এই ক্যাম্পাসের যেন অবিলম্বে নিরাপত্তা বিধান করে, এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিচারের আওতায় আনা হোক। বিশ্ববিদ্যালয় পরিবার যেন নির্বিঘেœ তাদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারে। প্রশাসন যেন এবিষয়ে সুদৃষ্টি দেন। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।
এর আগে গত ৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের সামনে সাবেক ছাত্রলীগ নেতা খালেদ সাইফুল্লাহ হত্যা মামলার প্রধান আসামি বিপ্লব চন্দ্র দাস স্থানীয় যুবদল নেতা ও তার অনুসারীদের নিয়ে ৩ ছাত্রলীগ নেতার ওপর হামলা চালায়। পরে ক্যাম্পাসে প্রক্টরিয়াল বডির ভূমিকা নিয়ে প্রশ্ন উঠলে প্রক্টরের পদত্যাগ দাবি করেন ছাত্রলীগ নেতারা।
এছাড়া গত ১২ মার্চ প্রক্টর ওমর সিদ্দিকীর অপসারণের দাবিতে বিভিন্ন বিভাগের অন্তত ৮ শতাধিক শিক্ষার্থী বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যঙ্গচিত্র হাতে নিয়ে মানববন্ধন করেছে। মানববন্ধনে শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার, অছাত্র এবং বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো. সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদানপূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিতকরণ এবং হামলায় ইন্ধনদাতা হিসেবে বিশ্ববিদ্যায়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীর অপসারণের দাবি জানান শিক্ষার্থী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়