চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

মোশাররফের অভিযোগ : ‘সিন্ডিকেটের কারণে’ জিনিসপত্রের দাম বাড়ছে

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যারা সরকারে আছেন, তাদের বাজারে যাওয়ার পরামর্শ দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তার দাবি, নিত্যপণ্যের দরের কারণে মানুষ সরকারকে ‘গালাগাল করে’। বাজারে গেলে ক্ষমতাসীনরা তা চাক্ষুষ করতে পারবে।
গতকাল সোমবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে জিয়া পরিষদের উদ্যোগে আয়োজিত ‘মৃত্যুকূপে ধাবমান বাংলাদেশ’ নামে দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আবদুল কুদ্দুস। বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জিয়া পরিষদের ডা. আবদুল কুদ্দুস, মহাসচিব ড. এমতাজ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমানসহ অনেকে।
নিত্যপণ্যের বাজার দরের বিষয়টি তুলে ধরে ড. মোশাররফ বলেন, জিনিসপত্রের দাম হু হু করে বাড়ছে। রমজানের মাসে কীভাবে চলবে মানুষ, দিশেহারা। চিনির দাম কোথায় থেকে এসেছে এখন? ১২০ টাকায় উপনীত হয়েছে, গরুর মাংস আটশ টাকার উপরে, লবণের দাম ৪২ টাকার উপরে, ব্রয়লার মুরগি ১২০ থেকে ১৪০ টাকা ছিল, এখন এটার কত দাম?
মুরগি, মাছ কেটে বিক্রি করা নিয়েও কথা বলেন বিএনপির এই সিনিয়র নেতা। তিনি বলেন, মুরগি, ইলিশ মাছ, রুই মাছ কেটে একশ, দুইশ বা আড়াইশ গ্রাম ভাগ করে বিক্রি করার রেওয়াজ এ দেশে ছিল না। আজকে কাঁচাবাজারে সবকিছু ভাগ করে বিক্রি করতে দেখা যাচ্ছে। তারপরও সরকার বলছে, দেশে নাকি খাদ্যপণ্য পর্যাপ্ত মজুদ আছে। কী পরিমাণ চাপাবাজি করছে ওরা! সরকারের যারা মদদপুষ্ট ব্যবসায়ীদের ‘সিন্ডিকেটের কারণেই’ জিনিসপত্রের দাম বাড়ছে অভিযোগ করেন বিএনপির এই সিনিয়র নেতা।
বিএনপি না গেলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না মন্তব্য করে মোশাররফ বলেন, আগের নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে, এর আগে বয়কটের নির্বাচন করেছে। কিন্তু এগুলোকে আন্তর্জাতিক মহল নির্বাচন মনে করে না। সেজন্য কঠিন সময়ের মধ্য দিয়ে অতিক্রম করছে। নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারসহ বিএনপির ১০ দফার আন্দোলনেই সরকারে পরিবর্তনে পেশাজীবীদের আরো সক্রিয় হওয়ার আহ্বানও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়