চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

মেঘনা গ্রুপে যোগ দিলেন সৈয়দ আলমগীর

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দেশের অন্যতম বৃহত্তম শিল্প গ্রুপ মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের (এমজিআই) এফএমসিজি বিভাগের সিইও হিসেবে যোগদান দিলেন সৈয়দ আলমগীর। জাতীয় ও আন্তর্জাতিকভাবে বিপণন ক্ষেত্রে অবদান এবং সাফল্যের জন্য তিনি সম্মানিত ব্যক্তিত্ব। এ অঞ্চলে তিনিই একমাত্র ব্যক্তি যার বিপণনের সাফল্যের গল্প মার্কেটিংয়ের ড. ফিলিপ কোটলারের প্রিন্সিপালস অব মার্কেটিং বইটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।
২০১৯ সালে চ্যানেল আই এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আলমগীরকে মার্কেটিং সুপার স্টার খেতাব প্রদান করে, যা বাংলাদেশের মার্কেটিং সেক্টরে সর্বোচ্চ সম্মাননা। এছাড়াও তিনি দেশ-বিদেশের আরো অনেক পুরস্কার লাভ করেন। আলমগীর ইউনিসেফের প্রাইভেট সেক্টর অ্যাডভাইজরি বোর্ডের একজন বিশিষ্ট সদস্য। তিনি অনেক পেশাজীবী সংস্থার সভাপতিও।
আলমগীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন থেকে এমবিএ ডিগ্রি সম্পন্ন করেন এবং ইউনিভার্সিটি অব নিউ ক্যাসেল, ইউএসএ থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।
তিনি আইবিএতে পড়াশোনার পর যুক্তরাজ্যের ফার্মাসিউটিক্যালস কোম্পানি মে এন্ড বেকার লিমিটেডের সঙ্গে কর্মজীবন শুরু করেন। তিনি ১৯৯২ সালে যমুনা গ্রুপে গ্রুপ মার্কেটিং ডিরেক্টর হিসেবে যোগদান করেন এবং এসিআই লিমিটেডে এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে যোগদানের পূর্বে ১৯৯৮ সাল পর্যন্ত কাজ করেন এবং পরে তিনি ব্যবস্থাপনা পরিচালক পদে উন্নীত হন।
সৈয়দ আলমগীর এসিআই কনজিউমার ব্র্যান্ডস, এসিআই সল্ট লিমিটেড, এসিআই পিওর ফ্লাওযার লিমিটেড এবং এসিআই ফুডস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।
তিনি এসিআইয়ের ফরেন জয়েন্ট ভেঞ্চারসহ আরো কয়েকটি কোম্পানির বোর্ড সদস্য। সর্বশেষ তিনি আকিজ ভেঞ্চারসের গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর ও সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন।
তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পার্টটাইম ফ্যাকাল্টি ছিলেন। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়