চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

ফতুল্লায় বিস্ফোরণ : পোড়ার যন্ত্রণার মধ্যেই সন্তান জন্ম দিলেন কুলসুম

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারায়ণগঞ্জের ফতুল্লায় নিজ বাসায় বিস্ফোরণে দগ্ধ হওয়ার পরদিনই সন্তান জন্ম দিয়েছেন ৮ মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূ কুলসুম বেগম (২৫)। একদিকে পোড়া ক্ষতের যন্ত্রণা, আরেকদিকে প্রসব বেদনা নিয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট হাসপাতালের বিছানায় কাতরাচ্ছিলেন তিনি। সেখানেই জন্ম দিয়েছেন এক ফুটফুটে ছেলে সন্তান। তবে সদ্যোজাত সন্তানকে কোলে নেয়ার সৌভাগ্য এখনো হয়নি তার। বিস্ফোরণে ৩০ শতাংশ দগ্ধ কুলসুমের অবস্থা শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।
হাসপাতালে কুলসুমের স্বামী আব্দুল্লাহ আল মাসুদ জানান, গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে অস্ত্রোপচার কক্ষে নেয়া হয় কুলসুমকে। বেলা সাড়ে ১১টার দিকে জানানো হয় তাদের ছেলে সন্তান হয়েছে। তিনি বলেন, দুর্ঘটনায় পুড়ে মৃত্যু হওয়ার হাত থেকে ৩টি প্রাণই বেঁচে গেছে। এ জন্য অনেক অনেক শুকরিয়া। সবাই আমার স্ত্রী-সন্তানদের জন্য দোয়া করবেন যেন তারা সম্পূর্ণ সুস্থ হয়ে যায়।
বার্ন ইনস্টিটিউটের শিশু বিভাগের কনসালটেন্ট ডা. সঞ্জয় কুমার দাস জানান, ৮ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন কলসুম। তার পিঠে ৩০ শতাংশ পুড়ে গেছে। এ কারণেই মূলত এই অস্ত্রোপচারটি করা হলো। তবে শিশুটি ইমম্যাচিউর্ড, ওজন দেড় কেজি। কিছুটা শ্বাসকষ্ট রয়েছে তার। উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নবজাতক নিবিড় পরিচর্যা কেন্দ্রে (এনআইসিইউ) রাখা হয়েছে। এদিকে অস্ত্রোপচারের পর কুলসুমেরও অবস্থা স্বাভাবিক রয়েছে। যদিও তার পোড়া ক্ষত মারাত্মক।
গত রবিবার সন্ধ্যার দিকে ফতুল্লা মাজদাইল এলাকার ১০ তলা একটি ভবনের ৬ষ্ঠ তলায় বিস্ফোরণে দগ্ধ হন কুলসুম আক্তার ও তার ছেলে খালিদ। কুলসুমের স্বামী মাসুদ ফতুল্লায় ব্যবসা করেন। ঘটনার সময় তিনি ব্যবসা প্রতিষ্ঠানে ছিলেন। মাসুদ জানান, সন্ধ্যায় আগুনের খবর শুনে তিনি বাসায় যান। গিয়ে দেখেন ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলেছে। দগ্ধ মা-ছেলেকে ফায়ার সার্ভিস উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়