চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

নিত্য যানজটে নাকাল মহাদেবপুরবাসী

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গৌতম কুমার মহন্ত, মহাদেবপুর (নওগাঁ) থেকে : নওগাঁর মহাদেবপুরে ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত সড়ক ও জনপদ বিভাগের আঞ্চলিক মহাসড়কটিতে ঘণ্টার পর ঘণ্টা যানজট থাকায় যানবাহন চালকসহ নাকাল পথচারীরা। জনদুর্ভোগ নিরসনে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় একাধিকবার বিষয়টি সমাধানের সিদ্ধান্ত নিলেও বাস্তবে এর কোনো সুফল পাওয়া যাচ্ছে না।
সরেজমিনে দেখা গেছে, নবনির্মিত এই আঞ্চলিক মহাসড়কের উপর স্থায়ীভাবে সিএনজি চালিত থ্রি হুইলার, অটোরিকশা, চার্জার ভ্যান ও মিনি ট্রাক স্ট্যান্ড এবং যাত্রীবাহী বাস পার্কিং করায় দিনের অধিকাংশ সময় যানজট লেগেই থাকছে।
শহরের মাছ চত্বর, বক চত্বর, ধানের হাট ও পোস্ট অফিস মোড়, থানা মোড় এলাকায় প্রতিদিন যানজট লেগে থাকার ফলে সীমাহীন দুর্ভোগে পড়ছে রোগী বহনকারী অ্যাম্বুলেন্স, যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, বিভিন্ন যানবাহনসহ পথচারীরা।
জানা গেছে, উপজেলা শহরের ঘোষপাড়া মোড় থেকে বুলবুল সিনেমা হল সংলগ্ন প্রায় ৮০০ মিটার এ আঞ্চলিক মহাসড়কটি ২০২২ সালে নির্মাণ করা হয়।
নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য মো. ছলিম উদ্দিন তরফদার সেলিমের প্রচেষ্টায় এ সড়কের উপর দিয়ে আন্তঃজেলা যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ অন্য যানবাহন নির্বিঘেœ চলাচল করতে পারে। আর এ জন্য সড়ক ও জনপদ বিভাগও সহযোগিতা করে।
মহাদেবপুর উপজেলা শহরের সরকারি প্রাথমিক মডেল স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী নিগার সুলতানার মা বিলকিস বেগম বলেন, যানজটের কারণে প্রতিদিনই সময় মতো স্কুলে পৌঁছাতে চরম বিড়ম্বনার শিকার হতে হয়।
স্থানীয় প্রবীণ সাংবাদিক ও মহাদেবপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি কিউ এম সাঈদ টিটো বলেন, ট্রাফিক পুলিশ মোতায়েনসহ বাস টার্মিনাল শহরের বাইরে নেয়া হলেই দ্রুত এ সমস্যার সমাধান হবে।
মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান বলেন, শহরের আঞ্চলিক মহাসড়কের উপর থেকে সব প্রকার যানবাহনের স্ট্যান্ড ও অবৈধভাবে ফুটপাত দখল করে রাখা ব্যবসা প্রতিষ্ঠান এবং মালামাল সরিয়ে নিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। বেঁধে দেয়া সময়ের মধ্যে ওই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়