চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

টি-টোয়েন্টি সিরিজ : টাইগারদের আজ হোয়াইটওয়াশ মিশন

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে বিশ্বের সবচেয়ে সফল দল ইংল্যান্ড। বিশ্ব চ্যাম্পিয়ন এই দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের আগে লাল-সবুজের প্রতিনিধিরা টি-টোয়েন্টি ম্যাচে ইংলিশদের বিপক্ষে মুখোমুখি হয়েছিল মাত্র একবার। ওই ম্যাচে ৮ উইকেটে হেরেছিল টাইগাররা। এবার সেই পরাজয়ের প্রতিশোধ নিয়ে সিরিজ জয়ের পর এবার ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে মরিয়া টাইগাররা।
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সফরকারী ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার জন্য আরো একবার জ¦লে ওঠার লক্ষ্য নিয়ে আজ হোম অব ক্রিকেট মিরপুরে তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা। দুপুর ৩টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে টি-স্পোর্টস চ্যানেল।
প্রথম দুই ম্যাচ যথাক্রমে ছয় ও চার উইকেটে জিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের সুযোগ তৈরি করেছে সাকিববাহিনী। ইংল্যান্ডের বিপক্ষে যে কোনো ফরম্যাটে প্রথম দ্বিপক্ষীয় সিরিজ জয়ের স্বাদ নিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে আধিপত্য বিস্তার করে জয়ের স্বাদ নিলেও, দ্বিতীয় ম্যাচে লড়াই করে জিততে হয়েছে বাংলাদেশকে। অধিনায়ক সাকিব আল হাসানের লক্ষ্য অনুযায়ী ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গঠনে বাংলাদেশ যে সঠিক পথে আছে সেটি বেশ ভালোভাবে ফুটে উঠেছে।
এ পর্যন্ত শক্তিশালী ইংল্যান্ড দলের বিপক্ষে বিশ ওভারের ম্যাচে তিনবার মাঠে নেমে দুবারই জয় তুলে নিল বাংলাদেশ দল। আজ তাদের বিপক্ষে চতুর্থ এবং চলমান সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে জয়ের লড়াইয়ে মাঠে নামবে সাকিববাহিনী। তাদের লক্ষ্য টানা তৃতীয় জয় তুলে নিয়ে ইংলিশদের হোয়াইটওয়াশ করে সিরিজ শেষ করা। সিরিজের এই শেষ ম্যাচ জিততে পারলে বড় হবে পুরস্কারের অর্থও। সিরিজে জয় পাওয়ার পর এমন ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।
বিশ্ব চ্যাম্পিয়নদের থাবা থেকে সিরিজ ছিনিয়ে আনতে পেরে আনন্দিত স্কোয়াডের বাইরে থাকা খেলোয়াড়রাও। তাদেরও ইচ্ছা ধবলধোলাই করেই ইংলিশদের সফর শেষ করা। সিরিজ জয়ে নাসুম আহমেদ ও শামীম হোসেন ব্যাট বা বল হাতে অবদান রাখতে না পারলেও ফিল্ডিং করে অবদান রাখতে পারাতেই খুশি তারা। এ প্রসঙ্গে শামীম বলেন, ‘মাঠে নেমেছি। ফিল্ডিং করতে পেরেছি। একটা ক্যাচ ধরেছি। এটাই অনেক।’ দলের আরেক তরুণ ক্রিকেটার হাসান মাহমুদও জানালেন ইংলিশদের ধবলধোলাই করার ইচ্ছার ব্যাপারে। বল হাতে এই সিরিজ জয়ের পেছনে ভালোই অবদান ছিল এই পেসারের। সিরিজ জয়ের ম্যাচে তিনি ইংলিশ অধিনায়ক জশ বাটলারের গুরুত্বপূর্ণ উইকেটটি তুলেছিলেন। হোয়াইটওয়াশ প্রসঙ্গে তিনি জানান, ‘অবশ্যই। এখন তো সেটাই লক্ষ্য।’ শেষ ম্যাচে টাইগারদের লক্ষ্য নিয়ে দলের নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘অবশ্যই তৃতীয় ম্যাচটা জেতার চিন্তা নিয়েই খেলব। আমরা যে ধরনের খেলা খেলছি, এই প্রক্রিয়াটি যদি ধরে রাখতে পারি, সেটি আরো বেশি গুরুত্বপূর্ণ। জিততে পারলে অবশ্যই এর চেয়ে ভালো কিছু হবে না। বিশ্বচ্যাম্পিয়ন দল, তাদের বিপক্ষে সিরিজ জিতেছি। শেষ ম্যাচটা জিতে শেষ করতে পারলে আরো ভালো কিছু হবে। তবে এখন পর্যন্ত আমি খুবই খুশি, দল খুব ভালোভাবে টি-টোয়েন্টি ক্রিকেটে সাড়া দিচ্ছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়