চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

চাইনিজ তাইপে তীরন্দাজদের অনুশীলন শুরু কাল

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চাইনিজ তাইপেতে আগামী ১৬ মার্চ থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আর্চারি টুর্নামেন্ট স্টেজ ওয়ান। জার্মান কোচ মার্টিন ফ্রেডরিকের নেতৃত্বে গতকাল রাতেই চাইনিজ তাইপের উদ্দেশে যাত্রা শুরু করেছে বাংলাদেশ আর্চারি দল। টুর্নামেন্টটিতে বাংলাদেশের হয়ে ৯ সদস্যের একটি দল অংশগ্রহণ করবে। এর মধ্যে ৬ জন সরাসরি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী, বাকি তিনজন টিম ম্যানেজার এবং প্রশিক্ষক।
এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আর্চারি টুর্নামেন্ট স্টেজ ওয়ানে ১০টি ইভেন্টে প্রতিযোগিতা সম্পন্ন হবে। লাল-সবুজের পতাকাবাহীদের প্রতিযোগিতাগুলো হলো- রিকার্ভ পুরুষ একক, রিকার্ভ মহিলা একক, রিকার্ভ পুরুষ দলগত, রিকার্ভ মিশ্র দলগত, কম্পাউন্ড পুরুষ একক, কম্পাউন্ড মহিলা একক এবং কম্পাউন্ড মিশ্র দলগত। এর মধ্যে ৭টি প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।
কাল থেকে শুরু হবে টুর্নামেন্টে অংশগ্রহণ করা টিমের ম্যানেজার্স মিটিং, ইকুইপমেন্ট ইন্সপেকশন ও প্রতিযোগিদের অনুশীলন। বৃহস্পতিবার থেকে শুরু হবে টুর্নামেন্টের কোয়ালিফিকেশন রাউন্ড। টুর্নামেন্টে রিকার্ভ পুরুষ ধরনে খেলবেন মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, মো. সাগর ইসলাম, রাম কৃষ্ণ সাহা। রিকার্ভ মহিলা ধরনে খেলবেন দেশের জনপ্রিয় আর্চার দিয়া সিদ্দিকী। কম্পাউন্ড পুরুষ ধরনে বাংলাদেশের পতাকা বহন করবেন মোহাম্মদ আশিকুজ্জামান এবং কম্পাউন্ড মহিলা হিসেবে লাল-সবুজের পতাকা বহন করবেন শ্যামলী রায়।
এই টুর্নামেন্টে অংশগ্রহণ করার কথা ছিল দেশসেরা আর্চার রোমান সানারও।
তবে অনুশীলন করার সময় শৃঙ্খলা ভাঙার দায়ে তাকে গত নভেম্বরে ক্যাম্প ছাড়ার নির্দেশ দেয় বাংলাদেশ আর্চারি ফেডারেশন। শাস্তিস্বরূপ তাকে দুই বছরের জন্য আর্চারি থেকে নিষিদ্ধও করা হয়েছিল। তবে ফেডারেশনের এক জরুরি মিটিংয়ে তার প্রতিভা ও ভবিষ্যতের কথা চিন্তা করে শাস্তি শিথীল করা হয়। এ প্রসঙ্গে ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন চপল বলেন, ‘রোমান সানার অতীত পারফরম্যান্স ও ভবিষ্যৎ সম্ভাবনা বিবেচনা করে সভায় তার শাস্তি শর্তসাপেক্ষে শিথিলের সিদ্ধান্ত নেয়া হয়। ৯ মার্চ থেকে সে অনাবাসিক অনুশীলনের সুযোগ এবং ট্রায়ালে অংশ নেয়ার সুযোগ পাবে।’
ট্রায়ালে ভালো পারফরম্যান্স করলে জাতীয় দলে প্রবেশাধিকার ও আন্তর্জাতিক অঙ্গনে তিনি দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পাবেন কিনা এমন প্রশ্নে চপল যোগ করেন, ‘সে পর্যবেক্ষণে থাকবে। তার পারফরম্যান্স ও সামগ্রিক বিষয় নিয়ে আবার সভা হবে। তখন এ বিষয়ে সিদ্ধান্ত হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়