চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

গাজীপুর সিটি করপোরেশন : জাহাঙ্গীরকে ফের মেয়র পদে চান ৬১ কাউন্সিলর

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এম নজরুল ইসলাম, গাজীপুর থেকে : গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমকে পুনরায় মেয়র পদে চান ৬১ জন কাউন্সিলর। গত রবিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে লিখিত আবেদন জানিয়েছেন কাউন্সিলররা। ভারপ্রাপ্ত মেয়র দিয়ে কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব হচ্ছে না বলে চিঠিতে উল্লেখ করেন তারা।
আবেদনে বলা হয়, গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম নির্বাচিত কাউন্সিলর ও দলের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতেন। কিন্তু বিগত ১৫ মাসে গাজীপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র (কাউন্সিলর) আসাদুর রহমান কিরণের স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও সমন্বয়হীনতা বর্তমানে চরম সীমায় পৌঁছেছে। যার ফলস্বরূপ গাজীপুর সিটি করপোরেশন সম্পূর্ণ অকার্যকর হয়ে পড়েছে।
এরইমধ্যে হাইকোর্টে আসাদুর রহমান কিরণের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও দ্বৈত নাগরিকত্বসহ ২১টি বিষয় নিয়ে রিট দাখিল হয়। ওই রিটের প্রেক্ষিতে হাইকোর্ট দুদককে তদন্ত করার নির্দেশনা প্রদান করেছেন। এমতাবস্থায়, আমরা ৬১ জন কাউন্সিলর আপনার প্রতি বিশেষভাবে অনুরোধ করছি উন্নয়নের চাকা সচল রাখতে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে মেয়রের দায়িত্বে ফিরিয়ে আনার জন্য।
আবেদনের বিষয়ে স্থানীয় কাউন্সিলর ফারুক আহম্মেদ বলেন, অনির্বাচিত ও ভারপ্রাপ্ত মেয়র দিয়ে গাজীপুর সিটির কাক্সিক্ষত উন্নয়ন হচ্ছে না। এ ব্যাপারটি উল্লেখ করে ৬১ জন কাউন্সিলর স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আবেদন করেছি। নগর উন্নয়নের স্বার্থে নির্বাচিত মেয়র পুনর্বহাল প্রয়োজন।
গাজীপুর সিটি করপোরেশনে সবমিলিয়ে ৭৬ জন কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর রয়েছে। এরমধ্যে কাউন্সিলর ৫৭ জন ও ১৯ জন সংরক্ষিত কাউন্সিলর। তাদের মধ্যে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণকে চান না ৬১ জন কাউন্সিলর। তারা সবাই চান জাহাঙ্গীর আলম পুনরায় মেয়র পদে ফিরে আসুক।
এর আগে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগের ভিত্তিতে ২০২১ সালের ২৫ নভেম্বর গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।
এরপর গত ১ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে গাজীপুর সিটি করপোরেশনের বহিষ্কৃত মেয়র এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে আওয়ামী লীগ।
২০২১ সালের সেপ্টেম্বরে গোপনে ধারণ করা জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতাকর্মীরা অভিযোগ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়