চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

এসিসিএ ও বিটিইবি চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশি অ্যাকাউন্টিং শিক্ষার্থীদের জন্য একটি সর্বজনস্বীকৃত পাঠ্যক্রম গঠনের উদ্দেশ্যে একযোগ হলো এসিসিএ বাংলাদেশ এবং বাংলাদেশ টেকনিক্যাল এডুকেশন বোর্ড? (বিটিইবি)। এ উপলক্ষে গত ৯ মার্চ এসিসিএ বাংলাদেশ এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের উদ্যোগে স্বীকৃতিমূলক সনদপত্র হস্তান্তর অনুষ্ঠিত হয়। স¤প্রতি বিটিইবি, উচ্চমাধ্যমিক পর্যায়ের বিএমটি পাঠ্যক্রমের জন্য এসিসিএ স্বীকৃত একটি নতুন অ্যাকাউন্টিং স্ট্রিম চালু করে। পাঠ্যক্রমটি এসিসিএর আন্তর্জাতিকভাবে স্বীকৃত ডিপ্লোমা সিলেবাসের সঙ্গে সংযুক্ত করা হয়েছে। এ অনুষ্ঠানের মাধ্যমে এসিসিএ বাংলাদেশ বিটিইবির কাছে স্বীকৃতি সনদ হস্তান্তর করে।
আয়োজনে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. মশিউর রহমান, উপাচার্য, জাতীয় বিশ্ববিদ্যালয়, ড. মো. ওমর ফারুক, মহাপরিচালক (অতিরিক্ত সচিব), ডিটিই এবং মিস প্রমা তাপসী খান এফসিসিএ, কান্ট্রি ম্যানেজার, এসিসিএ বাংলাদেশ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো. আলী আকবর খান, চেয়ারম্যান, বিটিইবি। এছাড়াও এসিসিএর ৩টি অনুমোদিত লার্নিং পার্টনার এবং বিটিইবির ১৪টি কলেজের অধ্যক্ষ এবং প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ সময় শিক্ষামন্ত্রী বলেন- এটি একটি বড় অর্জন। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়