চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

আলোচনা সভায় বক্তারা : প্রযুক্তির নতুন নতুন উদ্ভাবনে নিয়োজিত হতে হবে নারীদের

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারীদের উন্নয়নের লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে। নারীদের প্রযুক্তির নতুন নতুন উদ্ভাবনে নিয়োজিত করতে হবে। কারণ তাদের আয়ের উৎস বাড়াতে হলে ডিজিটাল মাত্রায় যোগ করার বিকল্প নেই। মাদকাসক্ত থেকে নারী-পুরুষ সবাইকেই দূরে থাকতে হবে। পাশাপাশি নারীর অধিকার নিশ্চিতকরণ ও নির্যাতন প্রতিরোধে সরকারের পদক্ষেপ নিতে হবে।
গতকাল সোমবার রাজধানীর শ্যামলী পার্ক মাঠে ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের আয়োজনে দিনব্যাপী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।
সেভ দি চিলড্রেন ইন্টারন্যাশনাল ইন বাংলাদেশ বাস্তবায়িত ‘কমপ্রিহেনসিভ এইচআইভি প্রিভেনশন প্রোগ্রাম ফর ফিমেল সেক্স ওয়ার্কারস অ্যান্ড দেয়ার ক্লাইন্টস’ ইন্টারভেনশনের অর্থায়নে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) অতিরিক্ত মহাপরিচালক মো. আজিজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউএনএইডসের কান্ট্রি ডিরেক্টর ডা. সায়মা খান, ডিএনসিসির ৩২নং ওয়ার্ড কাউন্সিলর সাইদ হাসান নুর, ডিএনসির ঢাকা মেট্রো. উত্তরের উপপরিচালক (ডিডি) মো. রাশেদুজ্জামান প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, নারীদের অগ্রাধিকার সব জায়গায়। সেই সুযোগকে কাজে লাগিয়ে নারীদের নতুন নতুন উদ্ভাবনের সঙ্গে এগিয়ে যেতে হবে। বর্তমান সরকার নারীদের কর্মক্ষেত্রে গুরুত্ব দেয়। কাজেই নারীদের এখন আর বসে থাকার কোনো সুযোগ নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়