চলতি সপ্তাহে ঝড় বৃষ্টির সম্ভাবনা

আগের সংবাদ

গ্রীষ্মে বিদ্যুৎ ঘাটতির আশঙ্কা : সেচের জন্য নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিত করা হবে > ঘাটতি থাকবে ৩ হাজার মেগাওয়াট

পরের সংবাদ

আইজিপি : বিস্ফোরণ ঘটনায় জঙ্গি সংশ্লিষ্টতা মেলেনি

প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুরান ঢাকার সিদ্দিকবাজার ছাড়াও সায়েন্সল্যাবের বিস্ফোরণের ঘটনায় কোনো জঙ্গি সংশ্লিষ্টতার প্রমাণ মেলেনি বলে জানিয়েছেন ইন্সপেক্টর জেনালের অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। গতকাল সোমবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে হয় এ অনুষ্ঠিত।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম। এতে সাবেক অতিরিক্ত আইজিপি ফাতেমা বেগম ও ডিআইজি মিলি বিশ্বাস ছাড়াও এসবির ডিআইজি আমেনা বেগম এবং বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বক্তব্য রাখেন।
গত ৭ মার্চ বিকালে গুলিস্তান এলাকার কাছে পুরান ঢাকার নর্থ সাউথ রোডের সিদ্দিকবাজারে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পাশাপাশি আরো দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে। তার মাত্র দুদিন আগেই সায়েন্সল্যাব এলাকায় শিরিন ম্যানশন নামে একটি তিন তলা ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হন। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, সিদ্দিক বাজারের যে ঘটনা, সেখানে নাশকতার কোনো আলামত মেলেনি। এছাড়া রাজধানীর সায়েন্সল্যাবের বিস্ফোরণেও এমন কিছু পাওয়া যায়নি। এরপরও আমরা তদন্ত করছি ও খতিয়ে দেখছি। আইনগতভাবে যা করার তা করছি। এখন পর্যন্ত জঙ্গি সংশ্লিষ্ট কিছু পাওয়া যায়নি। পার্বত্য অঞ্চলে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ কী পদক্ষেপ নিয়েছে জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, স¤প্রতি জঙ্গিদের আস্তানার খোঁজ পাওয়া যায় পাহাড়ে। তাদের অবস্থান চিহ্নিত করে অভিযান পরিচালনা করেছি ও এখনো সফলভাবে অভিযান পরিচালিত হচ্ছে। সামগ্রিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়