মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

২ উপজেলায় আগুনে পুড়ল ৫ গরু

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দিনাজপুরের ফুলবাড়ীতে অগ্নিকাণ্ডে বসতঘরসহ তিনটি উন্নত জাতের গরু পুড়ে গেছে, মারাত্মক দগ্ধ হয়েছে অপর দুটি গরু। ময়মনসিংহের নান্দাইলে এক কৃষকের গোয়াল ঘরে আগুন লেগে ২টি গাভী, একটি ছাগল, বসতঘরের আসবাবপত্র ও নগদ ৭০ হাজার টাকাসহ প্রায় ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গত শনিবার এসব ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর-
ফুলবাড়ী (দিনাজপুর) : ফুলবাড়ীতে বন্ধু চুলার পাইপ থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে বসতঘরসহ তিনটি উন্নত জাতের গরু পুড়ে ছাই গেছে। মারাত্মক দগ্ধ হয়েছে অপর দুটি গরু। এতে ৩ লক্ষাধিক টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছে ক্ষতিগ্রস্ত পরিবার।
গত শনিবার সন্ধ্যা ৬টায় ফুলবাড়ী উপজেলার ৬নং দৌলতপুর ইউনিয়নের গড়পিংলাই গ্রামের কৃষক নজমুল হকের বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে সন্ধ্যা ৭টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল ইসলাম, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক।
নান্দাইল (ময়মনসিংহ) : ময়মনসিংহের নান্দাইলে নাজিম উদ্দিন নামে এক কৃষকের গোয়াল ঘরে অগ্নিকাণ্ডের ঘটনায় দুটি গাভী, একটি ছাগল, বসতঘরের আসবাবপত্র ও নগদ ৭০ হাজার টাকাসহ প্রায় ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গত শনিবার রাত ১১টার দিকে নান্দাইল উপজেলা ৩নং নান্দাইল সদর ইউনিয়নের ভাটিচারিয়া গ্রামে এ ঘটনা ঘটে। কৃষক নাজিম উদ্দিন মৃত আব্দুল রাজ্জাকের ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, নাজিম উদ্দিনের নিজ গোয়াল ঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে বসতঘরসহ সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডের বিষয়টি তাৎক্ষণিক নান্দাইল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনকে জানালে নাজিম উদ্দিনের বাড়ি যাবার রাস্তা প্রশস্ত না হওয়ায় সার্ভিস গাড়ি নেয়া সম্ভব হয়নি। তবে গোয়াল ঘরে থাকা ৪টি গাভীর মধ্যে ২টি গাভী উদ্ধার করেছে দমকল বাহিনী।
অগ্নিকাণ্ডে সর্বহারা নাজিম উদ্দিন বলেন, ‘আমার গোয়াল ঘরে দুটি গরু ও একটি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে এবং বসতঘরে থাকা আসবাবপত্র, ধান, চাল, কাপড়-চোপড়, নগদ ৭০ হাজার টাকাসহ সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। আমার পাঁচটি ছেলেমেয়ে নিয়ে এখন আমি কীভাবে চলব? আমার সব শেষ।’
নান্দাইল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুল ইসলামের বলেন, নাজিম উদ্দিনের বাড়ির রাস্তা প্রশস্ত না থাকায় ফায়ার সার্ভিসের গাড়ি নিয়ে যাওয়া সম্ভব হয়নি। এরপরেও আমরা যথাসাধ্য চেষ্টা করেছি। নাজিম উদ্দিনের ঘরের দরজার তালা ভেঙে ৪টি গাভীর মধ্যে দুটি গাভী উদ্ধার করতে সক্ষম হই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়