মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

রাজনৈতিক সংকট নিরসনে মধ্যস্থতা করবে না ইসি

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, রাজনৈতিক সংকট নিরসনে কোনো মধ্যস্থতা করব না, করতে পারব না। এটা রাজনৈতিক ইস্যু। যদি কোনো সংকট থেকে থাকে তাহলে দলগুলো আলোচনার মাধ্যমে নিরসন করবে। তবে আমাদের দরজা খোলা আছে, সহযোগিতা চাইলে তা করা হবে। গতকাল রবিবার নির্বাচন ভবনে অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমি ব্রুয়ার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এমন মন্তব্য করেন তিনি।
অস্ট্রেলিয়ান হাই কমিশনের প্রতিনিধি দলের সঙ্গে আলোচনার প্রসঙ্গ টেনে সিইসি জানান, তারা (হাইকমিশনের প্রতিনিধি দল) আশাবাদ ব্যক্ত করেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক হবে, ফলপ্রæসূ হবে। আমরাও আমাদের প্রস্তুতির কথা জানিয়েছি। বলেছি, আমরা পুরোপুরি প্রস্তুত। আমরাও চাচ্ছি যে নির্বাচনটা অংশগ্রহণমূলক হোক এবং প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ হোক। তারা জানতে চেয়েছেন আমরা দলগুলোর মধ্যে সমঝোতা সৃষ্টি করতে পারি কিনা। আমরা বলেছি সেটা আমাদের দায়িত্বের মধ্যে পড়ে না, পরিধিভুক্ত নয়। তবে আমরা মিডিয়ার মাধ্যমে বারবার বলে যাচ্ছি যে নির্বাচনটা অংশগ্রহণমূলক, প্রতিদ্ব›িদ্বতামূলক হওয়া প্রয়োজন। তাহলেই এটার গ্রহণযোগ্যতা অনেক বেশি হবে। সে লক্ষ্যে আগেও যেমন দলগুলোকে আহ্বান জানিয়েছে গণমাধ্যমের মাধ্যমে, সব সময় আমাদের যে ইচ্ছে সেটা জানাচ্ছি। তিনি বলেন, নির্বাচনটা যাতে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয় সে জন্য আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করবো। আমরা সবাইকে আবেদন করব- আপনারা আমাদের ওপর আস্থা রাখুন এবং দেখুন যে নির্বাচনটা কেমন হয়। আর যদি সব দল অংশগ্রহণ করে আমরা নিশ্চিত নির্বাচনের ফলাফলটা অনেক বেশি ভালো, অনেক বেশি ইতিবাচক হবে এবং জনগণের কাছে অধিক গ্রহণযোগ্য হবে। সিইসি বলেন, নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে আমরা কোনো উদ্যোগ নেব না। এটা রাজনৈতিক ইস্যু।
কোনো সংকট থেকে থাকে তারা আলোচনার মাধ্যমে নিরসন করবেন। আমরা ব্রোকারেজ করব না, করতে পারব না। কিন্তু আমরা খোলাখুলি আহ্বান করে যাব, আমাদের দরজা খোলা আছে, কোনো পার্টি যদি এসে সহযোগিতা কামনা করতে চান আমরা সব সময় প্রস্তুত আছি, আমাদের তরফ থেকে যেসব সহযোগিতা দেয়া দরকার সেগুলো আমরা করতে পারব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়