মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

মঠবাড়িয়ায় মানববন্ধন : প্রবাসী আমিরুল হত্যায় জড়িতদের ফাঁসি দাবি

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় আমিরুল ইসলাম হাওলাদার (৪২) নামের এক প্রবাসীকে কুপিয়ে হত্যার আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে করেছেন গ্রামবাসী।
গতকাল রবিবার সকালে উপজেলার চালিতাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে সহস্রাধিক বিক্ষুব্ধ গ্রামবাসী ও নিহত প্রবাসীর শোকার্ত পরিবারের সদস্যরা কালো ব্যাজ ধারণ করে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন।
এ সময় গ্রেপ্তারকৃত ৫ আসামির ফাঁসির দাবি জানিয়ে ইউনিয়ন আ.লীগ সভাপতি বজলুর রহমান খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, সাবেক ইউপি সদস্য কবির হোসেন, শিক্ষক মোকছেদ আলী, মাদ্রাসা শিক্ষক সাইফুল্লা বিন জাকারিয়া, নিহতের ভাই নূরুল ইসলাম, ফকরুল ইসলাম, ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, নিহতের স্ত্রী সীমা আক্তার প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা গ্রেপ্তারকৃত আসামিদের দ্রুত বিচার করে ফাঁসির দাবি জানিয়ে বলেন, সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে তুচ্ছ ঘটনায় গভীর রাতে প্রবাসী আমিরুলকে কুপিয়ে হত্যা করেছে। হত্যাকারী পরিবারের আত্মীয়স্বজন মামলা তুলে নিতে নানাভাবে হুমকি দিয়ে আসছে।
উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি রাত ২টার দিকে মাহফিল থেকে বাড়ি ফেরার পথে উপজেলার দাউদখালী ইউনিয়নের চালিতাবুনিয়া গ্রামীণ সড়কে প্রবাসী আমিরুল হত্যাকাণ্ডের শিকার হন। পুলিশ ওই রাতে ঘটনাস্থল থেকে নিহতর লাশ উদ্ধার করে। নিহত আমিরুল ইসলাম উপজেলার চালিতাবুনিয়া গ্রামের মোকসেদ আলী হাওলাদারের ছেলে। তিনি দুই সন্তানের জনক।
এ ঘটনায় নিহত আমিরুলের বড় ভাই নূরুল ইসলাম বাদী হয়ে ঘটনার পর দিন ২২ ফেব্রুয়ারি ৫ জন নামীয় ও অজ্ঞাত ৫ জনের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ ঘটনার দিন রাতেই স্থানীয় চালিতাবুনিয়া গ্রামের হায়দার পঞ্চায়েত (৫০), তার ছেলে কলেজ ছাত্র তাহসিন আরবি (১৮), একই গ্রামের কুয়েত প্রবাসী মাহাবুবুর রহমানের ছেলে নিয়াজ মাহামুদ (১৭), রাজমিস্ত্রি ইউনুসের ছেলে মো. হোসাইনকে (১৭) গ্রেপ্তার করেছে। পরে আলিয়ার রহমান অলিকে (৪৫) ঢাকা থেকে পুলিশ গ্রেপ্তার করে। বর্তমানে এজাহারভুক্ত এ ৫ আসামি জেলহাজতে রয়েছে।
মঠবাড়িয়া থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার জানান, এ হত্যাকাণ্ডে অভিযুক্ত ৫ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ঘটনা তদন্ত শেষে অভিযোগপত্র দাখিল করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়