মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

বিহারে গরুর মাংস রাখার দায়ে গণপিটুনিতে মৃত্যু, গ্রেপ্তার ৩

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের বিহার রাজ্যে গরুর মাংস বহন করছেন, এমন অভিযোগে গণপিটুনির শিকার হন একজন মুসলিম। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মারা যান তিনি। তার নাম নাসিম কুরেশি (৫৬)।
গত সপ্তাহে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত সন্দেহে পূর্ব বিহারের তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গত শনিবার বিহারের রসুলপুর পুলিশ স্টেশনের প্রধান কর্মকর্তা রামচন্দ্র তিউয়ারি এসব কথা জানান।
পুলিশের এক কর্মকর্তা বলেন, প্রায় ২০ জন লোক ঘিরে ধরেছিলেন নাসিম কুরেশিকে। তারপরই শুরু হয় মারধর। হাসপাতালে নেয়ার আগেই তাঁর মৃত্যু হয়। গরুর মাংস বহনের দায়ে গণপিটুনিতে মৃত্যুর ঘটনা ভারতে নতুন নয়। এর আগেও গরু জবাই কিংবা গরুর মাংস বহন করার কারণে এমন নৃশংসতার মুখে পড়তে হয়েছে অনেককে। নরেন্দ্র মোদি ২০১৪ সালে প্রধানমন্ত্রী হন। এরপরই কট্টরপন্থি হিন্দুত্ববাদীরা আগ্রাসী হয়ে ওঠেন। সনাতন ধর্মালম্বীদের কাছে গরু অতি পবিত্র।
দীর্ঘদিন ধরে একদল কট্টরপন্থি হিন্দু গরু জবাইয়ের বিরুদ্ধে দেশজুড়ে নিষেধাজ্ঞা আরোপের দাবি জানিয়ে আসছে। এরপরই দেশটির কিছু অঞ্চলে গরুর মাংস কেনা ও বিক্রি নিষিদ্ধ করে স্থানীয় অনেক প্রশাসন। বিহারে এখন ক্ষমতায় আছে ভারতীয় জনতা পার্টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়