মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

বিএসএফের বাধায় কসবায় বন্ধ রেল প্রকল্পের কাজ শুরু

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের বাধায় আড়াই বছর বন্ধ থাকার পর আখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পের কাজ আবার শুরু হয়েছে। গতকাল রবিবার বেলা ১১টার দিকে বিজিবির ব্রাহ্মণবাড়িয়া সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম কসবায় প্রকল্প পরিদর্শনের পর কাজ শুরু হয়।
খোঁজ নিয়ে জানা যায়, গত ২০১৬ সালের ১ নভেম্বর আখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পটির নির্মাণকাজ শুরু হয়। কাজ শুরু হওয়ার পর ২০২০ সালের ৯ সেপ্টেম্বর কসবা ও সালদানদী স্টেশন দুটির অবস্থান বাংলাদেশ-ভারত সীমান্তের ১৫০ গজের মধ্যে হওয়ার কারণে বিএসএফ কাজটিতে আপত্তি তোলে। এতে প্রকল্পের কাজ বন্ধ হয়ে যায়। পরে বিভিন্ন পর্যায়ের অব্যাহত কূটনৈতিক তৎপরতা এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিএসএফের সঙ্গে কার্যকর যোগাযোগ শুরু করে। অবশেষে আড়াই বছর পর বিএসএফের বাধায় দীর্ঘদিন বন্ধ থাকা বহুল প্রতীক্ষিত আখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পের কসবা ও সালদানদী অংশের কাজ গতকাল পুনরায় শুরু হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন বিজিবি-৬০ ব্যাটালিয়নের অধিনায়ক আশিক হাসান উল্লাহ, প্রকল্প পরিচালক প্রকৌশলী সুবক্ত গীনসহ বিজিবি ও রেলওয়ের অন্য কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়