মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

চট্টগ্রাম-৮ উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা তৎপর : মনোয়ারের প্রশ্ন- কালুরঘাট সেতু কেন হলো না?

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণার পর নড়েচড়ে বসেছেন মনোনয়ন প্রত্যাশীরা। সংসদীয় এলাকায় মনোনয়ন প্রত্যাশীদের আনাগোনা বেড়েছে। সাঁটানো হয়েছে পোস্টারও। বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিদের সঙ্গে চলছে মতবিনিময়।
এই আসনের উপনির্বাচনে প্রার্থী হতে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রনেতা, চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন গতকাল রবিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি বলেন, চট্টগ্রামের উন্নয়নের সঙ্গে দেশের সামগ্রিক উন্নয়ন জড়িত। তাই দীর্ঘদিন চট্টগ্রামের জনগণের দাবি আদায়ে সোচ্চার ছিলাম এবং এখনো আছি। রাজনৈতিকভাবে মূল্যায়ন করা না হলেও আমৃত্যু চট্টগ্রামের মানুষের কল্যাণে পাশে থাকতে চাই। তবে রাষ্ট্রীয় কোনো দায়িত্ব পেলে মানুষের কল্যাণে নিয়োজিত থাকার ব্যাপক সুযোগ সৃষ্টি হয়। কালুরঘাট নতুন সেতু নির্মাণের যৌক্তিকতা, চট্টগ্রামের জলাবদ্ধতাসহ নানা সমস্যা চিহ্নিত করে তা সমাধানের লড়াই-সংগ্রামে সামনে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকব। নতুন করে কালুরঘাট সেতু নির্মাণ বিলম্বিত হওয়ার বিষয়ে তিনি বলেন, দেশে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হয়েছে, কিন্তু কালুরঘাট সেতু হলো না কেন তা একটি বড় প্রশ্ন। কম সময়ের জন্য উপনির্বাচনে এলাকার সংসদ সদস্য হতে পারলে আমি এই প্রতিশ্রæতি বাস্তবায়নে সর্বাত্মক চেষ্টা করব।
চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি তপন চক্রবর্তী, প্রেস ক্লাবের কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, মুক্তিযুদ্ধের গবেষক মোহাম্মদ শামসুল হক। সঞ্চালনা করেন ক্লাবের যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার। ব্যারিস্টার মনোয়ার হোসেনের সংক্ষিপ্ত জীবনী উপস্থাপন করেন ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম।
চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন দলের প্রতীক নিয়ে প্রার্থী হতে চান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, অন্যজন দলের কোষাধ্যক্ষ ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম। এছাড়া কিছু ব্যবসায়ী এবং পেশাজীবীও ক্ষমতাসীন দলটির মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছেন।
গত ৫ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম-৮’র সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ মৃত্যুবরণ করলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ২২ ফেব্রুয়ারি উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ২৭ এপ্রিল উপনির্বাচন অনুষ্ঠিত হবে আসনটিতে। মনোনয়ন দাখিলের শেষ সময় আগামী ২৭ মার্চ। প্রতীক বরাদ্দ করা হবে ৬ এপ্রিল।
২০০৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত আমৃত্যু আসনটিতে সংসদ সদস্য ছিলেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের মইন উদ্দিন খান বাদল। জাসদের কার্যকরী সভাপতি মইন উদ্দিন খান বাদলের মৃত্যুর পর ২০২০ সালের ১৩ জানুয়ারি উপনির্বাচনে আওয়ামী লীগের মোছলেম উদ্দিন আহমেদ সংসদ সদস্য নির্বাচিত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়