মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

আগের শর্ত বহাল : খালেদার মুক্তির মেয়াদ ছয় মাস বাড়ছে

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে আগের দুটি শর্তেই মুক্তির মেয়াদ আরো ৬ মাস বাড়ানোর মত দিয়েছে আইন মন্ত্রণালয়। গতকাল রবিবার সচিবালয়ে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের এ তথ্য জানান।
আইনমন্ত্রী বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা তাকে আগের মতো, আগের যে দুটো সব শর্ত ছিল সেই শর্তসাপেক্ষে আবারো সেই মুক্তির মেয়াদ ৬ মাসের জন্য শর্তযুক্তভাবে বাড়িয়েছি। তিনি বলেন, সেই শর্তগুলো আমি পরিষ্কারভাবে বলে দিতে চাই, তিনি ঢাকাস্থ নিজ বাসায় থেকে তার চিকিৎসা নেবেন। নিজ বাসায় থেকে চিকিৎসা নেবেন তার মানে এই নয় যে তিনি হাসপাতালে যেতে পারবেন না। তিনি হাসপাতালেও যেতে পারবেন। তবে এই সময় তিনি দেশের বাইরে যেতে পারবেন না।
মন্ত্রী বলেন, এই দুই শর্ত সাপেক্ষে তার যে দণ্ডাদেশ স্থগিতাদেশ ছিল, সেটা আরো ছয় মাসের জন্য স্থগিত করে তাকে মুক্তির সময় বাড়ানো হয়েছে। বিষয়টিকে স্থগিত বলবো নাকি আইন মন্ত্রণালয় মতামত দিয়েছে বলব- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা মতামত দিয়েছি এবং কথা হচ্ছে যে এই মতামতের ভিত্তিতেই গত কয়েকবার এটাকে কার্যকর করা হয়েছে। আমি আশা করি এই মতামতের ভিত্তিতেই এবারো সেটা কার্যকর করা হবে।
উল্লেখ্য, খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২৪ মার্চ। এই অবস্থায় কিছুদিন আগে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো এবং চিকিৎসার জন্য বিদেশে নেয়ার জন্য পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়