মাদ্রাসা কর্মচারীর কাণ্ড : জাতীয় পরিচয়পত্র ও এমপিওতে ভিন্ন তারিখ!

আগের সংবাদ

যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ

পরের সংবাদ

অভিযোগ ফখরুলের : পঞ্চগড়ের ঘটনা সরকারের পূর্বপরিকল্পিত

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পঞ্চগড়ে আহমদিয়া স¤প্রদায়ের ওপর হামলা সরকারের পূর্বপরিকল্পিত ছিল বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, যে কোনো ঘটনায় উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপিয়ে দেয়া আওয়ামী লীগের পুরনো অভ্যাস। চলমান রাজনৈতিক আন্দোলন থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরাতে এ ঘটনা ঘটানো হয়েছে।
গতকাল রবিবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন। পঞ্চগড়ে আহমদিয়া স¤প্রদায়ের ওপর হামলার ঘটনা নিয়ে বিএনপি গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন তুলে ধরতে এ সংবাদ সম্মেলন করা হয়।
৩ মার্চ পঞ্চগড়ে আহমদিয়া স¤প্রদায়ের সালানা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ, হামলা, অগ্নিসংযোগ, সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই তরুণ নিহত হন। এছাড়া পুলিশ-সাংবাদিকসহ শতাধিক আহত হন। ঘটনা তদন্ত করে প্রতিবেদন দিতে বিএনপি একটি কমিটি করে। কমিটির সদস্যরা ৮ মার্চ ঘটনাস্থল পরিদর্শন করেন, সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে সার্বিক বিষয়ে খোঁজ নেন।
বিএনপির তদন্ত কমিটির সদস্যরা হলেন- দলটির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা ইসমাইল জবিউল্লাহ, দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম ও পঞ্চগড় বিএনপির সদস্যসচিব ফরহাদ হোসেন। সংবাদ সম্মেলনে তারা উপস্থিত ছিলেন।
বিএনপির মহাসচিব বলেন, পঞ্চগড়ের ঘটনায় জড়িত প্রকৃত আসামিদের আড়াল করতে ঢালাওভাবে গ্রেপ্তার করা হচ্ছে। পুলিশ সেখানে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ইতোমধ্যে বিএনপির ১৮১ জন নেতাকর্মী-সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় জড়িত মূলহোতারা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এই হোতারা রেলমন্ত্রীর সঙ্গে ভুক্তভোগীদের দেখতে পর্যন্ত গিয়েছিলেন।
পঞ্চগড়ের ঘটনায় সরকার ও পুলিশ দায়িত্বে চরম অবহেলা করেছে বলে দাবি করে মির্জা ফখরুল বলেন, এ ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী তদন্তের আগেই বলে দিলেন, বিএনপি জড়িত। দোষ অন্যের ওপর চাপানো আওয়ামী লীগের পুরনো অভ্যাস। তারা অগ্নিসন্ত্রাস করে তার দায়ও বিএনপির ওপর চাপিয়েছিল। গণতন্ত্রহীনতা, জবাবদিহি না থাকায় এমন ঘটনা ঘটছে।
বিএনপি গঠিত তদন্ত কমিটির নেতৃত্বে ছিলেন দলটির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ। দেশে এখন ‘মাস্তানতন্ত্র’ চলছে বলে দাবি করে সংবাদ সম্মেলনে হাফিজ উদ্দিন বলেন, দেশে আইনের শাসন, গণতন্ত্র, জবাবদিহি নেই। যারা অপরাধ করেছে, তারা প্রকাশ্যে ঘুরছে। স্বরাষ্ট্রমন্ত্রী বললেন, ঘটনার সঙ্গে বিএনপি জড়িত। এটি তামাশা। ক্ষতিগ্রস্ত মানুষের প্রতি অবহেলার প্রমাণ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়