অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

সাবের হোসেন চৌধুরী : শিক্ষার কোনো বিকল্প নেই

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হলে শিক্ষার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ঢাকা-৯ আসনের সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী। তিনি বলেছেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। যেখানে শিক্ষা নেই সেই জাতি সোজা হয়ে দাঁড়াতে পারে না। জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান শিক্ষাকে আমাদের মৌলিক অধিকার হিসেবে সংবিধানে দিয়ে গেছেন।
গতকাল শনিবার সকালে রাজধানীর সবুজবাগ সরকারি কলেজ অডিটোরিয়ামে ‘শিক্ষার মানোন্নয়নে করণীয়’ শীর্ষক অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সবুজবাগ সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক শামিম আরা বেগমের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্ত রঞ্জন দাস, মুগদা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাহার প্রমুখ। এছাড়াও ঢাকা-৯ আসনের আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।
শিক্ষার্থীদের মাদক, তামাক ও নেশাজাতীয় বিষয়গুলো এড়িয়ে চলার আহ্বান জানিয়ে সাবের হোসেন চৌধুরী বলেন, পড়াশোনায় ডিজিটালের ছোয়া লেগেছে। শিক্ষার্থীরা এখন অনলাইনের মাধ্যমে পড়াশোনা করতে পারছে। আগামী প্রজন্মের জন্য একটি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
ঢাকা-৯ নির্বাচনী এলাকা অন্যান্য এলাকার চেয়ে কয়েক ধাপ এগিয়ে রয়েছে উল্লেখ করে সাবের হোসেন চৌধুরী বলেন, এখানে নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রতিটি গুরুত্বপূর্ণ জায়গায় সাড়ে চারশ সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আমরা কিছুদিনের মধ্যে আমাদের এলাকায় প্রায় ২০ হাজার মানুষকে স্বাস্থ্য কার্ড দেব। এর মাধ্যমে সাধারণ মানুষ বিনামূল্যে স্বাস্থ্যসেবা পাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়