অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

সমর্থকদের আশার বাণী শোনালেন সাকিব-ইমরুল

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ১৫ মার্চ থেকে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। গতকাল শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে ঢাকা লিগের ট্রফি উন্মোচন। অংশগ্রহণকারী ক্লাবগুলোর অধিনায়ক ও প্রতিনিধিদের নিয়ে এই ট্রফি উন্মোচিত হয়। সূচি অনুযায়ী ১৫ মার্চ প্রথমদিন মাঠে নামবে চ্যাম্পিয়ন শেখ জামাল ও রানার্সআপ লিজেন্ডস অব রূপগঞ্জ। শেখ জামাল মুখোমুখি হবে নবাগত ঢাকা লেপার্ডসের। রানার্সআপ লিজেন্ডস অব রূপগঞ্জ প্রথম ম্যাচে নামবে আরেক নবাগত অগ্রণী ব্যাংকের বিপক্ষে। প্রথমদিন মাঠে নামবে প্রাইম ব্যাংকও। প্রতিপক্ষ সিটি ক্লাব। পরদিন ১৬ মার্চ আবাহনী মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়নের। মোহামেডানের প্রথম খেলা গাজী গ্রুপের বিপক্ষে। ১৬ মার্চ অপর ম্যাচটি হবে সাইনপুকুর আর রূপগঞ্জ টাইগার্সের মধ্যে। অন্যবারের মতো এবারো প্রতিদিন তিনটি করে খেলা। এর মধ্যে বিকেএসপির ৩ ও ৪ নম্বর মাঠ থাকবে ‘কমন’। অর্থাৎ, এ দুই মাঠে খেলা হবে নিয়মিত।
এর বাইরে হোম অব ক্রিকেট এবং ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামেও এবার প্রিমিয়ার লিগের খেলা অনুষ্ঠিত হবে। সিসিডিএম সূত্র নিশ্চিত করেছে এ তথ্য।
দুই বছর ধরে বড় বাজেটের দল গড়েও ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিততে পারেনি মোহামেডান। এবার সে খরা দূর করতে চায় ঐতিহ্যবাহী ক্লাবটি। ইমরুল কায়েসকে এই মৌসুমের জন্য মোহামেডানের অধিনায়ক ঘোষণা করা হয়। তবে আইপিএল ও আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততা থাকায় সাকিব আদৌ এবার লিগে খেলতে পারবেন কিনা, সেটাই ছিল বড় প্রশ্ন।
২০২০-২১ মৌসুমে মোহামেডানের হয়ে খেলেছেন সাকিব। গতবারও চুক্তি ছিল এই ক্লাবের সঙ্গেই। কিন্তু সুপার লিগে উঠতে না পারায় সাকিবকে ছেড়ে দেয় মোহামেডান। পরে তিনি সুপার লিগে খেলেছেন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে। গতকাল সংবাদ সম্মেলনে সাকিব বলেছেন, ‘ইচ্ছা আছে এবার সবগুলো ম্যাচ খেলার, বাকিটা দেখা যাক।’ প্রিমিয়ার লিগের সময় বাংলাদেশ দল ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে। সে সিরিজ শেষ হতে না হতেই ইংল্যান্ড সফরে যাবেন তামিমরা। সেখানে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। আর আইপিএল তো আছেই। এত ব্যস্ততার মধ্যে মোহামেডানের সাকিবকে পাওয়ার সম্ভাবনা কমই। তবু সাকিবের আশা, মোহামেডানের হয়ে কিছু ম্যাচ অন্তত খেলতে পারবেন তিনি, ‘জাতীয় দলের খেলা আছে, আইপিএল আছে, কিন্তু এর মাঝে মাঝে চেষ্টা করব যথাসম্ভব দলের সঙ্গে থাকার ও ম্যাচগুলো খেলার।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়