অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

শান্তি সমাবেশে কামরুল ইসলাম : সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের দাবি করে। তত্ত্বাবধায়ক সরকার আসে তিন মাসের জন্য। কিন্তু যদি ৩ মাসের জন্য এসে ৩-৪ বছর ক্ষমতা দখল করে, তবে এর দায় কে নেবে? কেন বাংলাদেশে অনির্বাচিত সরকার হবে? কোন কারণে? সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার নেই। তিক্ত অভিজ্ঞতা থেকে মহামান্য আদালত এটা বাতিল করেছেন। বাংলাদেশে কোনো অবস্থাতেই তত্ত্বাবধায়ক সরকার হবে না। হওয়ার প্রশ্নই ওঠে না। কোনো অবস্থানেই আমাদের সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই।
গতকাল শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও কার্যনির্বাহী কমিটির সদস্য সানজিদা খানম। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন সহসভাপতি নুরুল আমিন রুহুল এমপি, শরফুদ্দিন আহমেদ সেন্টু, হেদায়েতুল ইসলাম স্বপন, শহীদ সেরনিয়াবাত, আবদুস সাত্তার মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল, মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, গোলাম সারোয়ার কবির, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।
আন্দোলনে বিএনপি সফল হবে না বলে মন্তব্য করে কামরুল বলেন, বিদেশিরা বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে এমন দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই। বিএনপি আসুক অথবা না আসুক নির্বাচন নির্দিষ্ট সময় অনুষ্ঠিত হবে। বিএনপি বিভিন্ন দাবি নিয়ে ৫৪ দল গঠন করে সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে। তবে তারা সফল হবে না। বিএনপির ডাকে জনগণের সাড়া নেই দাবি করে তিনি আরো বলেন, বিএনপির আন্দোলনের ডাকে জনগণ সাড়া দিচ্ছে না। এসব ছেড়ে বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান তিনি। আওয়ামী
লীগের এই নেতা বলেন, শেখ হাসিনা মানবিক বলেই খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত হওয়ার পরও তাকে বাসায় থাকার অনুমতি দিয়েছেন। আদালতের প্রতি সরকারের কোনো হস্তক্ষেপ নেই। যদি হস্তক্ষেপ থাকত তাহলে বিএনপির সব নেতাকর্মীরা জেলে থাকত।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ : এদিকে শনিবার বিকালে ঢাকা-১৭ আসনের আওতাধীন বনানী পোস্ট অফিসের গলিতে বিএনপি জামায়াতের নৈরাজ্য ও সন্ত্রাসের প্রতিবাদে শান্তি সমাবেশ করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ উন্নয়ের মহাসড়কে প্রবেশ করেছে। নগরবাসীকে ঘরে বসে হোল্ডিং ট্যাক্স অনলাইনে টাকা দেয়ার ব্যবস্থা করা হয়েছে, এটাই স্মার্ট বাংলাদেশ। নৌকার কোনো ব্যাক গিয়ার নেই শুধু সামনে এগিয়ে যাবে।
আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম বলেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্য, সন্ত্রাসী কর্মকাণ্ড করে শেখ হাসিনার উন্নয়নের কর্মকাণ্ডকে থামাতে পারবে না। আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আপনাদের জন্য পাহারায় আমরা রয়েছি। শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। বক্তব্য রাখেন উত্তরের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।
যুবলীগ : ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে বিকালে যাত্রাবাড়ী চৌরাস্তা শেখ রাসেল পার্কের সামনে অনুষ্ঠিত শান্তি সমাবেশে প্রধান অতিথি ছিলেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুল ইসলাম মনু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়