অর্থনৈতিক অঞ্চলে সৌদিকে জমির প্রস্তাব প্রধানমন্ত্রীর

আগের সংবাদ

চিকিৎসা গবেষণায় আগ্রহ কম : বরাদ্দ, অবকাঠামো সীমিত > প্রণোদনা স্বল্পতা > প্রাইভেট প্র্যাকটিসে মনোযোগ বেশি

পরের সংবাদ

মার্টিনেজের পেনাল্টি মিসে পয়েন্ট হারাল ইন্টার মিলান

প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইতালিয়ান সিরি আ’তে স্পেজিয়ার কাছে ২-১ গোলে হেরেছে ইন্টার মিলান। ম্যাচের প্রথমার্ধে পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন ইন্টার ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। ফলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থাকা নাপোলির চেয়ে ১৫ পয়েন্ট পিছিয়ে তারা। শিরোপার দিকে আরো এগিয়ে গেছে ডিয়াগো ম্যারাডোনার সাবেক ক্লাব।
আলবার্তো পিকো স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে দ্ইু দল। প্রথম গোলের সুযোগ আসে ইন্টারের সামনে। ১১ মিনিটেই পেনাল্টি পায় তারা। তবে মার্টিনেজের নেয়া স্পট কিক রুখে দেন স্পেজিয়ার গোলরক্ষক। এরপর একাধিক চেষ্টা করেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় তারা। দ্বিতীয়ার্ধের শুরুতে স্পেজিয়ার জালে বল জড়ায় মার্টিনেজ। তবে এর আগে লুকাকু অফ সাইডে থাকায় তা বাতিল হয়। এরপর দারুণ এক আক্রমণে ইন্টারের গোলরক্ষককে পরাস্ত করেন দানিয়েল মালদিনি। ম্যাচের ৫৫ মিনিটে গোল করেন এসি মিলান কিংবদন্তি পাওলো মালদিনির ছেলে। এক গোল হজম করে তা শোধ করতে মরিয়া হয় ইন্টার। ম্যাচের ৮৩ মিনিটে আবারো পেনাল্টি পায় ইন্টার। এবার স্পট কিক নিতে এসে কোনো ভুল করেননি রোমেল লুকাকু। তবে ইন্টারের এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচের ৮৭ মিনিটে এমবালা এনজোলার গোলে আবারো লিড নেয় স্পেজিয়া।
এরপর নির্ধারিত সময়ে আর কোনো দল গোল করতে না পারলে ষষ্ঠ প্রচেষ্টায় ইন্টারের বিপক্ষে সিরি আ’তে প্রথম জয়ের দেখা পায় স্পেজিয়া।
এই হারে ২৬ ম্যাচে ১৬ জয়, ২ড্র ও ৮ হারে ৫০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে ইন্টার। এক ম্যাচ কম খেলে ২১ জয়, ২ ড্র ও ২ হারে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে নাপোলি। তিনে থাকা ল্যাজিওর পয়েন্ট ৪৮ এবং চতুর্থ স্থানে থাকা রোমার পয়েন্ট ৪৭।
অপরদিকে সৌদি প্রো লিগে নিজের টানা দ্বিতীয় ম্যাচে গোল করতে ব্যর্থ হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার দল আল নাসর ১-০ গোলে হেরে গেছে আল ইত্তিহাদের কাছে। ম্যাচ শেষে মেজাজ ধরে রাখতে পারেননি পর্তুগিজ মহাতারকা। এই হারে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানও হারিয়েছে আল নাসর। ২০ ম্যাচে তাদের সংগ্রহ ৪৬ পয়েন্ট। সমান ম্যাচে নাসরকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছে আল ইত্তিহাদ। ৪৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান আল শাবাবের। আর চতুর্থ স্থানে থাকা আল তাউনের সংগ্রহ ৩৪ পয়েন্ট। কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই কিছুটা ধীরগতিতে খেলতে থাকে আল নাসর। তবে সমানতালেই আক্রমণ করতে থাকে দুই দল। পুরো ম্যাচের ৫৮ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখে স্বাগতিক আল ইত্তিহাদ। অন্যদিকে ৪২ শতাংশ সময় নিজেদের অধীনে বল রাখে সফরকারীরা। আর দুই দলই অনটার্গেটে শট নেয় তিনটি করে। সর্বশেষ চার ম্যাচের সবকটিতেই জিতে উড়ছিল আল নাসর। দারুণ ফর্মে ছিলেন পর্তুগিজ সুপারস্টার। ক্লাবের হয়ে শেষ চারটি ম্যাচে নিজের ৭ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন দুই গোল। ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা চলতে থাকলেও গোল আদায় করতে পারছিল না কোনো দলই। প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধেও মিলছিল না গোলের দেখা। অতঃপর ৮০তম মিনিটে জয়সূচক গোলটি করে ইত্তিহাদ। ম্যাচজুড়ে তেমন জোড়ালো সুযোগ সৃষ্টি করতে পারেনি রোনালদোর ক্লাব। হতাশাময় রাতে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান থেকে এক ধাপ নিচে নেমে গেছে আল নাসর।
হাইভোল্টেজ ম্যাচে হেরে লিগ শিরোপার স্বপ্ন কিছুটা হোচট খেয়েছে রোনালদোদের। ম্যাচে রোনালদোকে কটূক্তি করে মেসি, মেসি নামে স্লোগান দিতে থাকে ইত্তিহাদের সমর্থকরা। ম্যাচ শেষে অধিনায়কের আর্মব্যান্ড খুলে ফেলেন রোনালদো। । আর্মব্যান্ড ছুড়ে ফেলে দিতে গিয়েও নিজেকে সামলে নেন তিনি। সতীর্থদের সঙ্গে গ্যালারির কাছাকাছি গিয়ে আল নাস্র সমর্থকদের সান্ত¡না দেন। সেখান থেকে হেঁটে আসার সময় ক্ষিপ্ত দেখা যায় তাকে। টানেলে ঢোকার আগে দৌড়ে গিয়ে ডাগআউটের পাশে রাখা প্লাস্টিকের পানির বোতলে লাথি মারেন এই তারকা। এরপর টানেলের ভেতরে চলে যান। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন এই পর্তুগিজ। তিনি লিখেন, ‘এই ফলে হতাশ। কিন্তু মৌসুমের সামনের পথচলায় আর খেলায় আমরা মনোযোগী। সমর্থন দেয়ায় আল নাসর সমর্থকদের ধন্যবাদ। আমরা জানি, আপনারা সবসময় আমাদের পাশে আছেন।’
রোনালদো পুরো ম্যাচ খেললেও সেভাপে প্রভাব ফেলতে পারেনি। দলকে গোল এনে দেয়ার সুযোগ পেয়েছিলেন প্রথমার্ধে। কিন্তু তার শট ঠেকিয়ে দেন আল ইত্তিহাদের গোলকিপার। ফলে হেরেই মাঠ ছাড়তে হয় তাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়